এবার নগ্ন হয়ে রাজপথে নামলেন সরকারি চাকরিপ্রার্থীরা

প্রতীকী ছবি

এবার নগ্ন হয়ে রাজপথে নামলেন সরকারি চাকরিপ্রার্থীরা

ভুয়া সার্টিফিকেট ব্যবহার করে যারা সরকারি চাকরি করছেন তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হোক, সেই দাবিতে এবার পোশাক ছেড়ে পুরো নগ্ন হয়ে রাজপথে নেমেছেন আন্দোলনকারীরা। মঙ্গলবার (১৮ জুলাই) শুরু হয়েছে ভারতের ছত্তিশগড়ে বিধানসভার অধিবেশন। এদিন এমপি-মন্ত্রীরা যখন বিধানসভায় যাচ্ছিলেন সেই সময়ে সড়কে দেখা যায় আন্দোলনরত একদল যুবক। তারা সবাই নগ্ন হয়ে আন্দোলনে নামেন।

তফসিলি উপজাতি ও ক্ষুদ্র নৃগোষ্ঠির সদস্য সেজে ভুয়া সার্টিফিকেট ব্যবহার করে যারা সরকারি চাকরি করছেন তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হোক, সেই দাবিতেই পোশাক ছেড়ে আন্দোলনে নামেন তারা। খবর এনডিটিভি।  

প্ল্যাকার্ড হাতে নিয়ে সড়কে র‍্যালি বের করেন তারা। বিধানসভার অধিবেশনের দিন রাজনৈতিক নেতা মন্ত্রীদের দৃষ্টি আকর্ষণ করতে বিধানসভায় যাওয়ার মূল সড়কে জড়ো হন যুবকেরা।

ছত্তিশগড়ে সরকারি চাকরি পেতে দীর্ঘদিন ধরেই ভুয়া রিজার্ভেশন সার্টিফিকেট ব্যবহারের অভিযোগ উঠেছে। এর ফলে যোগ্য প্রার্থীরা বঞ্চিত হচ্ছেন চাকরি থেকে। ২০২১ সালে, একটি পিডব্লিউডি নির্বাহী প্রকৌশলীকে তফসিলি উপজাতির ভুয়া সার্টিফিকেট ব্যবহার করে চাকরিতে ঢোকার জন্য বরখাস্ত করা হয়।

News24bd.tv/AA