নতুন কর্মসূচি আসছে: রিজভী

নতুন কর্মসূচি আসছে: রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকার পতনের একদফা আন্দোলনে ঘোষিত ২ দিনব্যাপী পদযাত্রার প্রথম দিনে দলের একজন কর্মী নিহত ও প্রায় ২ হাজার নেতাকর্মী আহত হয়েছে। বিএনপির কর্মসূচিতে হামলার ঘটনায় পরবর্তীতে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার দিবাগত রাতে বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ কথা জানান রিজভী আহমেদ।

তিনি বলেন, পদযাত্রা কর্মসূচিতে আহত হয়েছে বগুড়াসহ সারা দেশে প্রায় ২ হাজার, নিহত হয়েছেন ১ জন লক্ষ্মীপুরের কৃষক দল নেতা সজিব হোসেন।

গুলিবিদ্ধ হয়েছেন সহস্রাধিক বিএনপি নেতা।

ঢাকা-১৭ আসনে অনুষ্ঠিত উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ওপর হামলার সমালোচনা করে রিজভী। বলেন. একটি ছেলে যেমনই হোক না কেন, সে তো মানুষ! তার ওপর যে বর্বরোচিত হামলা যারা করতে পারে...তাহলে আগামী জাতীয় নির্বাচন যদি আওয়ামী লীগের অধীনে হয়, তার রূপ কী হতে পারে এটা হচ্ছে তার একটি নমুনা।

তাই একদফার আন্দোলন অব্যাহতভাবে চলবে জানিয়েছে তিনি বলেন, আমাদেরকে হয়তো আরও হত্যা করবে, আরও রক্ত ঝরাবে।

পদ্মা-মেঘনা-যমুনা, ধলেশ্বরী-করতোয়ায় হয়তো রক্তস্রোত বয়ে যাবে, তারপরও সরকারের পদত্যাগ ছাড়া কোনো নির্বাচন হবে না এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে। এর কোনো ব্যত্যয় হবে না।

‘গণতন্ত্র কখনো পুলিশের অনুমতির ওপর নির্ভর করে না। মানুষের বাক-স্বাধীনতা সহজাত স্বাধীনতা। যদি পুলিশের অনুমতি নিয়েই করতে হতো তাহলে স্বাধীনতা যুদ্ধ হতো না। এরশাদের পতন হতো না। একটি অত্যাচারী সরকার ক্ষমতায় আছে বলেই পুলিশের আজ এত ঔদ্ধত্য’, বলেন বিএনপির জেষ্ঠ্য এ নেতা।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক