বেশির ভাগ ইউপিতে হেরেছে নৌকা

বেশির ভাগ ইউপিতে হেরেছে নৌকা

অনলাইন ডেস্ক

গত সোমবার অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীদের বেশির ভাগই হেরেছেন। ৩৩টি ইউপির ফলাফলে জানা যায়, নৌকা প্রার্থীরা জিতেছেন ১৪টিতে। আর ১৯টিতে জিতেছেন স্বতন্ত্র প্রার্থীরা। এসব স্বতন্ত্র প্রার্থীর মধ্যে বিএনপির বহিষ্কৃত নেতা ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরাও রয়েছেন।

সিলেটের বিশ্বনাথের পাঁচটি ইউপির কোনোটিতেই নৌকা প্রতীকের প্রার্থীরা জিততে পারেননি। এই পাঁচ ইউপির দুটিতে আওয়ামী লীগের বিদ্রোহী, একটিতে বিএনপির বহিষ্কৃত নেতা ও অন্য দুটিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন।

টাঙ্গাইলের সখীপুরের চার ইউপিতেই হেরেছেন নৌকার প্রার্থীরা। এই চার ইউপির তিনটিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা।

অন্য একটিতে জয়ী হয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী।

টাঙ্গাইলের কালিহাতীর দুটি ইউপির মধ্যে একটিতে নৌকার প্রার্থী জিতেছেন। অন্যটিতে জিতেছেন একই দলের বিদ্রোহী প্রার্থী। নীলফামারীর চারটি ইউপির মধ্যে দুটিতে নৌকার প্রার্থী জিতেছেন। অন্য দুটির একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী জিতেছেন।  

রাজশাহীর পবার হরিয়ান ইউপিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং পটুয়াখালীর দুমকীর দুটি ইউপির একটিতে দলের বিদ্রোহী প্রার্থীর কাছে হেরেছেন আওয়ামী প্রার্থী। ঠাকুরগাঁওয়ের একটি ইউপিতে নৌকার প্রার্থীকে হারিয়ে জিতেছেন স্বতন্ত্র প্রার্থী। চুয়াডাঙ্গার জীবননগরে একটি ইউপির নির্বাচন হয়। এতে নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হয়েছেন।

যশোরের মণিরামপুরের হরিহরনগর ইউপিতে নৌকার প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।  

ঝালকাঠির একটি ইউপিতে ভোট হয়; এতে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন।  

সন্দ্বীপের কালাপানিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী পুনর্নির্বাচিত হয়েছেন।  

দীঘিনালার বাবুছড়া ইউপিতে নৌকার প্রার্থীকে হারিয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী।  

গাইবান্ধার দুটি ইউপির দুটিতেই নৌকা প্রতীকের প্রার্থীরা জয়ী হয়েছেন।  

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার আলিমাবাদ ও জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), ভোর চরফ্যাশনের মুজিবনগর এবং কুমিল্লা সদর দক্ষিণের পশ্চিম জোড়কানন ও মহেশখালীর ধলঘাটা পিরোজপুরের কাউখালীর শিয়ালকাঠি (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) ইউপিতে নৌকার প্রার্থীরা জয়ী হয়েছেন।  

এ ছাড়া নওগাঁর সাপাহারের তিলনা ইউপির উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী স্বতন্ত্র প্রার্থীকে হারিয়ে বিজয়ী হয়েছেন।

news24bd.tv/আইএএম