বিএনপির দ্বিতীয় দিনের পদযাত্রা শুরু

বিএনপির দ্বিতীয় দিনের পদযাত্রা শুরু

অনলাইন ডেস্ক

সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো পদযাত্রা শুরু করেছে বিএনপি। বুধবার (১৯ জুলাই) ঢাকা মহানগর আয়োজিত পদযাত্রাটি বেলা ১১টা ১০ মিনিটে আব্দুল্লাহপুরের পলওয়েল মার্কেটের সামনে থেকে শুরু হয়েছে। এই পদযাত্রা বিকালে যাত্রাবাড়ীর চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

পদযাত্রা শুরুর আগে বিএনপি সংক্ষিপ্ত সমাবেশ করেছে।

সমাবেশে বিএনপির ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেছেন, ‘ঢাকার জনগণ জেগে উঠেছে, এখন থেকে আর ছাড় নয়। এক চুল ছাড়বেন না বলে জানিয়েছেন ওবায়দুল কাদের, কিন্তু সরকারকে এবার বিএনপি সরিয়ে ছাড়বে। বিজয় এবার সুনিশ্চিত। ’

সমাবেশ শেষে পদযাত্রা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুনবাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, মালিবাগের আবুল হোটেলের সামনে দিয়ে খিলগাঁও, বাসাবো, মুগদা, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

বিএনপি ছাড়াও অন্যান্য রাজনৈতিক দল রাজধানীর পল্টন ও এর আশাপাশ এলাকায় পদযাত্রা করবে।

আজকের পদযাত্রায় নেতৃত্ব দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ভোর থেকেই রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ডের দলীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে পদযাত্রা কর্মসূচিতে উপস্থিত হয়েছেন। এ সময় তারা সরকারবিরোধী স্লোগান দেন।

এদিকে পদযাত্রাকে কেন্দ্র করে সড়কের এক পাশে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। গণপরিবহনের যাত্রীদের ভোগান্তি নিয়ে ফুটপাত দিয়ে হেঁটে যেতে দেখা গেছে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক