মাদ্রাসা ছাত্রকে অপহরণ, গ্রেপ্তার দুই অপহরণকারী

সংগৃহীত ছবি

মাদ্রাসা ছাত্রকে অপহরণ, গ্রেপ্তার দুই অপহরণকারী

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর রাঙ্গাবালীতে মো. ইভান নামের এক মাদ্রাসা ছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবির ঘটনায় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় রাজধানীর বংশাল এলাকায় অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার ও দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। পরে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন, বরিশালের মুলাদি থানার ভাটামারা এলাকার হামিদুর রহমান এবং একই এলাকার মো.আজহার।

রাঙ্গাবালী থানা পুলিশ জানায়, ইভান রাঙ্গাবালী উপজেলার কাউখালী হাফিজিয়া মাদ্রাসায় পড়তো।

পড়ালেখার চাপে গত ১১ জুলাই মাদ্রাসা থেকে পালিয়ে লঞ্চে করে ঢাকার উদ্দেশে যাচ্ছিলেন মাদ্রাসা ছাত্র ইভান (১৪)। লঞ্চের মধ্যে অপহরণকারীদের খপ্পরে পরে সে। লঞ্চটি ঢাকার ফতুল্লা পৌঁছালে অপহরণকীরা তাকে অপহরণ করে নিয়ে যায়।

এরপর ইভানের মাকে ফোন দিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। ইভানের মা টাকা না দিয়ে ১৫ জুলাই রাঙ্গাবালী থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি করেন।

রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম মজুমদার জানান, লঞ্চ থেকে ছেলেটিকে অপহরণ করে নেয়া হয়। পরে ওর মাকে ফোন দিয়ে অপহরণকারীরা জানায় তারা কক্সবাজার আছে। মুক্তিপণের টাকা না দিলে মেরে ফেলা হবে। এমন হুমকির পরে ছেলেটির মা এসে রাঙ্গাবালী থানায় সাধারণ ডায়েরি করেন। এরপর আমরা জেলা পুলিশ সুপারের নির্দেশে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঢাকার বংশাল থানার সহযোগিতা নিয়ে আসামিদের গ্রেপ্তার করতে সক্ষম হই।

news24bd.tv/SHS