মাউশির কড়া বার্তার পর আরও বিক্ষুদ্ধ শিক্ষকেরা

সংগৃহীত ছবি

মাউশির কড়া বার্তার পর আরও বিক্ষুদ্ধ শিক্ষকেরা

অনলাইন ডেস্ক

বেসরকারি মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে সপ্তাহখানেক ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করছেন শিক্ষকেরা। এ আন্দোলন চলা অবস্থায় গতকাল মঙ্গলবার (১৮ জুলাই) করোনার শিখনঘাটতি রোধে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের উপস্থিতি নিশ্চিতে কঠোর নির্দেশ দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। কিন্তু এই নির্দেশনায় আরও ক্ষুব্ধ হয়ে উঠেছেন শিক্ষকেরা। তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

আজ বুধবার (১৯ জুলাই) সকালে নবম দিনের মতো অবস্থান ধর্মঘট শুরু করেন শিক্ষকেরা। দেখা গেছে, প্রেসক্লাবের সামনে ফুটপাতে বসে বক্তব্য দিচ্ছেন শিক্ষক নেতারা। কদম ফোয়ারা থেকে পল্টন মোড় পর্যন্ত অবস্থান করা শিক্ষকেরা সে বক্তব্য শুনে হাততালি ও স্লোগান দিচ্ছেন।

শিক্ষকদের এই আন্দোলনের ফলে তোপখানা সড়কের পল্টন-কদম ফোয়ারা এবং কদম ফোয়ারা-পল্টন মোড় অংশে যানচলাচল বন্ধ রয়েছে।

এতে করে এই পথে চলাচল করা যানবাহনগুলোকে আব্দুল গণি সড়ক ব্যবহার করে চলাচল করতে হচ্ছে। আর ভোগান্তিতে পড়ছেন ওই পথের যাত্রীরা।

বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) ডাকে গত ১১ জুলাই থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন শিক্ষকেরা। এরই ধারাবাহিকতায় ফের বুধবার সকাল থেকেই জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তা অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করছেন তারা। দাবি আদায়ের জন্য মঞ্চে বক্তব্য দিচ্ছেন কেন্দ্রীয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এছাড়া আন্দোলনরত শিক্ষকদের স্লোগানে উত্তপ্ত পুরো প্রেসক্লাব এলাকা।

news24bd.tv/SHS