কলারোয়ায় স্কুলছাত্রী সুজতি হত্যা, যুবকের যাবজ্জীবন

কলারোয়ায় স্কুলছাত্রী সুজতি হত্যা, যুবকের যাবজ্জীবন

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

সাতক্ষীরার চাঞ্চল্যকর কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের ৮ম শ্রেণির ছাত্রী সঞ্চিতা হোসেন সুজতি হত্যা মামলার প্রধান আসামি আব্দুর রহমান (২২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত।

আজ বুধবার (১৯ জুলাই) দুপুরে সাতক্ষীরা জনাকীর্ণ আদালতে এই রায় প্রদান করেন  বিজ্ঞ বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ চাঁদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজী।

জেলা ও দায়রা জজ আদালতের পিপি রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল লতিফ ও মামলার নথি সূত্রে জানা জায়, কলারোয়া উপজেলার জালালাবাদ গ্রামের সোহারাব হোসেন পলাশের মেয়ে, স্কুলছাত্রী সঞ্চিতা হোসেন সুজতি’র সাথে একই গ্রামের আলতাফ হোসেনের ছেলে আব্দুর রহমানের প্রেমের সম্পর্ক ছিল। এ নিয়ে উভয় পরিবারের মধ্যে অশান্তি বিরাজ করছিল।

হঠাৎ ২০২২ সালের ২৭ মার্চ রাত ৮ টার সময় বাড়ি থেকে নিখোঁজ হয় স্কুলছাত্রী সুজতি। পরের দিন বাড়ির পাশর্ড়িবর্তী আলাউদ্দিন শেখের বাড়ির ড্রেনের পাশ থেকে তার রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় মেয়ের মা লাইলা পারভীন বাদী হয়ে কলারোয়া থানায় আব্দুর রহমানকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সোহরাব হোসেন মেয়ের রক্তমাখা প্রেমপত্রসহ উদ্ধার করে।

হত্যার দিন রাতে তাকে ফুঁসলিয়ে ঢাকায় নিয়ে যাচ্ছিল। রাজী না হওয়ায় এক পর্যায় স্কুলছাত্রীকে হত্যা করে তার প্রেমিক আব্দুর রহমান। এক পর্যায়ে দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক প্রমানের ভিত্ততে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।

আদালত মামলার ১৭ জন স্বাক্ষীর মধ্যে ১২ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামি আব্দুর রহমানের উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ডাদেশ দেন। এ সময় আসামি ও তার পরিবার আদালত প্রাঙ্গনে কান্নায় ভেঙ্গে পড়েন। পরে আসামিকে জেলা হাজতে পাঠানো হয়। আসামি পক্ষের মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মিজানুর রহমান।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক