বিদেশিরা সম্পর্কোন্নয়নের কথা বলে গায়ে পড়ে প্রশ্ন করেন: পররাষ্ট্রমন্ত্রী

বিদেশিরা সম্পর্কোন্নয়নের কথা বলে গায়ে পড়ে প্রশ্ন করেন: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে হিরো আলমের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে ১৩ দূতাবাস ও হাইকমিশন। তবে বিষয়টিকে গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বিদেশিরা সম্পর্কোন্নয়নের কথা বলে গায়ে পড়ে প্রশ্ন করেন বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (১৯ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন এ কে আব্দুল মোমেন।

হিরো আলমের বিষয়ে দূতাবাসগুলোর দেওয়া বিবৃতির বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী ক্ষেপে যান পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘অ্যাকটিভিস্ট রাষ্ট্রদূতদের নিয়ে আমার কোনো বক্তব্য নেই। ওদের দেশে এত মানুষ গুলিতে মরে, কেউ দলবেঁধে বিবৃতি দেয়? বাংলাদেশকে মগের মুল্লুক পেয়েছে। ’

তিনি দাবি করেন, হিরো আলমকে এমন কেউ হামলা করতে পারে যারা নির্বাচন চায় না।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, দেশে কোনো ঘটনা ঘটলে দূতাবাস গণমাধ্যমকে বিবৃতি দেয়, পররাষ্ট্র মন্ত্রণালয়কে দেয় না। এটা গ্রহণযোগ্য নয়। আপনাদের এ বিষয়ে প্রশ্ন করা উচিত।

আব্দুল মোমেন বলেন, বিদেশিরা সম্পর্কোন্নয়নের কথা বলে, তবে আসলে তারা গায়ে পড়ে প্রশ্ন করেন।

এর আগে, এক যৌথ বিবৃতিতে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানায় ১৩ দূতাবাস ও হাইকমিশন।

বিবৃতিতে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সহিংসতার কোনো স্থান নেই উল্লেখ করা হয়। এ ঘটনায় পূর্ণ তদন্ত ও দোষীদের জবাবদিহিতার দাবি জানিয়ে আসন্ন নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় সেজন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়।

এতে স্বাক্ষর করে কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ড, নরওয়ে, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং ইইউ দূতাবাস/হাই কমিশন।

news24bd.tvতৌহিদ