আইসিসি থেকে বড় সুখবর পেলেন সাকিব-নাসুম

আইসিসি থেকে বড় সুখবর পেলেন সাকিব-নাসুম

অনলাইন ডেস্ক

সদ্য শেষ হওয়া আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন সাকিব আল হাসান। যার সুবাদে আইসিসি থেকে বড় সুখবর পেয়েছেন এই টাইগার পোস্টারবয়। সাকিবের পাশাপাশি সুখবর পেয়েছেন আরেক বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদও।

সিলেটে আফগানদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বল হাতে ৪ উইকেট শিকার করেন সাকিব। যে পারফরম্যান্সের কারণে আইসিসির সর্বশেষ টি-টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়ে ৮ ধাপ এগিয়েছেন তিনি। বর্তমানে ৬১৬ রেটিং পয়েন্ট নিয়ে যৌথভাবে ১৬তম অবস্থানে রয়েছেন বাঁহাতি এই স্পিনার।

আইসিসির নতুন প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে সাকিবের চেয়েও বেশি এগিয়েছেন নাসুম আহমেদ।

টি-টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়ে ১৩ ধাপ এগিয়েছেন এই বোলার। বর্তমানে তিনি ৫৫০ রেটিং পয়েন্ট নিয়ে অবস্থান করছেন ৩৩তম স্থানে। তার ঠিক উপরে অবস্থান করছেন ডানহাতি পেস বোলার তাসকিন আহমেদ।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। ৭১৩ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বর স্থান ধরে রেখেছেন তিনি। ৬৯০ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড। আর র‍্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে থাকা শ্রীলঙ্কার হাসারাঙ্গার রেটিং পয়েন্ট ৬৮৬।

news24bd.tv/কামরুল

এই রকম আরও টপিক