স্কুলছাত্রী হত্যায় যুবকের যাবজ্জীবন

প্রতীকী ছবি

স্কুলছাত্রী হত্যায় যুবকের যাবজ্জীবন

 সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী সঞ্চিতা হোসেন সুজতি হত্যা মামলার প্রধান আসামি আব্দুর রহমান (২২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।

বুধবার দুপুরে সাতক্ষীরা জনাকীর্ণ আদালতে সিনিয়র জেলা ও দায়রা জজ চাঁদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজী এ রায় প্রদান করেন।

জেলা ও দায়রা জজ আদালতের পিপি রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল লতিফ ও মামলার নথি সূত্রে জানা যায়, কলারোয়া উপজেলার জালালাবাদ গ্রামের সোহারাব হোসেন পলাশের মেয়ে স্কুলছাত্রী সঞ্চিতা হোসেন সুজতির সাথে একই গ্রামের আলতাফ হোসেনের ছেলে আব্দুর রহমানের প্রেমের সম্পর্ক ছিল।

এ নিয়ে উভয় পরিবারের মধ্যে অশান্তি বিরাজ করছিল। এরই পরিপ্রেক্ষিতে ২০২২ সালের ২৭ মার্চ রাত ৮টার সময় বাড়ি থেকে নিখোঁজ হয় স্কুলছাত্রী সুজতি।

পরের দিন বাড়ির পাশে আলাউদ্দিন শেখের বাড়ির ড্রেনের পাশ থেকে তার রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মেয়ের মা লাইলা পারভীন বাদী হয়ে কলারোয়া থানায় আব্দুর রহমানকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সোহরাব হোসেন মেয়ের রক্তমাখা প্রেমপত্রসহ উদ্ধার করে। হত্যার দিন রাতে তাকে ফুসলিয়ে ঢাকায় নিয়ে যাচ্ছিল। রাজি না হওয়ায় একপর্যায় স্কুলছাত্রীকে হত্যা করে তার প্রেমিক আব্দুর রহমান।

দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক প্রমাণের ভিত্তিতে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত মামলার ১৭ জন সাক্ষীর মধ্যে ১২ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি আব্দুর রহমানের উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ডাদেশ প্রদান করেন। এ সময় আসামি ও তার পরিবার আদালত প্রাঙ্গণে কান্নায় ভেঙে পড়েন। পরে আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়।

news24bd.tv/কামরুল