৩২ লাখ টাকা পাওনা : ভাঙ্গার মোড়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

৩২ লাখ টাকা পাওনা : ভাঙ্গার মোড়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ফরিদপুর প্রতিনিধি

ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে নামে পরিচিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের ভাঙ্গা ইন্টারচেঞ্জ (ভাঙ্গার মোড়) এলাকায় গত দেড় মাস ধরে বিদ্যুৎ নেই। এতে রাতে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার অন্যতম প্রবেশদ্বারটি ভূতুড়ে এলাকায় পরিণত হয়।

ভাঙ্গা ওজোপাডিকো কর্তৃপক্ষ বলছে, সড়ক ও জনপথ বিভাগের (মুন্সিগঞ্জ) কাছে বিদ্যুৎ বিলের প্রায় ৩২ লাখ টাকা বকেয়া রয়েছে। বিল পরিশোধ না করায় ওই এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

ভাঙ্গা আবাসিক প্রকৌশলী (ওজোপাডিকো) সাইদুর রহমান জানান, প্রায় ৩২ লাখ টাকা বকেয়া পরিশোধের জন্য একাধিকবার জানানো হয়েছে। সংশ্লিষ্ট দপ্তর সময়মতো বিল পরিশোধ না করায় গত ৬ জুন ইন্টারচেঞ্জ এলাকার বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়েছে।

তিনি বলেন, ইন্টারচেঞ্জ এলাকায় ও সড়কে বাতি বন্ধ থাকায় ওই এলাকায় কোনো দুর্ঘটনা ঘটলে ওজোপাডিকো দায়ভার নেবে না এই মর্মেও মুন্সিগঞ্জের সড়ক ও জনপথ বিভাগকে চিঠি প্রদান করা হয়েছে।

স্থানীয়দের ভাষ্য, অন্ধকারাচ্ছন্ন থাকায় ভাঙ্গা ইন্টারচেঞ্জ এলাকায় চুরি-ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা বেড়েছে।

এসব অনাকাঙ্খিত ঘটনায় স্থানীয়সহ ওই এলাকা দিয়ে যাতায়াতকারীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

দেড় মাসের ও অধিক সময় ধরে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ২১ জেলার অন্যতম প্রবেশদ্বারটি ভূতুড়ে এলাকায় পরিণত দাবি করে ভাঙ্গা কোর্ট পাড়ের বাসিন্দা সেকেন মাতুব্বর বলেন, ‘পুরো এলাকায় রাতে বিদ্যুতের আলো জ্বলে না। শুনেছি, গোলচত্বরের বিদ্যুতের তার চুরি হয়ে গেছে। এ কারণে বিদ্যুৎ নেই। '

ভাঙ্গা এলাকার আরেক বাসিন্দা রাব্বি সেখ বলেন, 'প্রায় ২মাস হতে চললো এই সড়কে কোনো বাতি জ্বলতে দেখি নাই। সন্ধ্যার পর থেকে এই এলাকায় চুরি ছিনতাই অনেক বেড়েছে। এই ভাঙ্গা গোল চত্বরে অনেক পর্যটক আসতো এর সৌন্দর্য্য উপভোগ করতে। কিন্তু ছিনতাইয়ের ঘটনা বেড়ে যাওয়ায় সন্ধ্যার পরে আর কেউ এই ভাঙ্গা গোল চত্বরে দাড়াতে চায় না। '

news24bd.tv/FA