হাসপাতালের রোগীর খাবার চুরি করে পালানোর সময় বাবুর্চি আটক

সংগৃহীত ছবি

হাসপাতালের রোগীর খাবার চুরি করে পালানোর সময় বাবুর্চি আটক

অনলাইন ডেস্ক

চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের রোগীদের খাবারের বরাদ্দকৃত মাছ, চাল, আলু ও রুটিসহ বিভিন্ন খাদ্যসামগ্রী চুরি করে নিয়ে যাওয়ার সময় বাবুর্চি রেজিয়া বেগম ও তার নাতি সাকিলকে হাতেনাতে ধরেছেন স্থানীয়রা। এ সময় নিয়ে যাওয়া খাদ্যসামগ্রী আটকে রেখে সাকিলকে গণপিটুনি দিয়েছেন স্থানীয়রা। পরে পুলিশ হেফাজতে তাকে থানায় নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার বিকালে হাসপাতাল প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন বিকালে হাসপাতালের পূর্ব দিকের গেট দিয়ে রান্নাঘর থেকে বাবুর্চি রেজিয়া বেগমের নাতি শাকিলের মাধ্যমে বস্তায় করে প্রায় ১০ কেজি ওজনের কাটা রুই মাছ, চাল, ৮-১০ কেজি আলু ও পাউরুটিসহ রোগীদের বিভিন্ন খাবার সামগ্রী বস্তায় ভরে। এসব মালামাল অন্যত্র বিক্রি করতে নিয়ে যাওয়ার সময় বাবু নামের এক যুবক, অ্যাম্বুলেন্সচালক কাউসার ও রাজ্জাক তাকে হাতেনাতে ধরে ফেলেন। পরে খাবার সামগ্রীসহ তাদের আটকে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে প্রেরণ করেন। তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা বলেন, রোগীদের খাবার চুরি করে অন্যত্র বিক্রি করার সঙ্গে ঠিকাদাররাও জড়িত রয়েছেন।

এমন ঘটনার বিষয়ে ঠিকাদার সঞ্জিত পোদ্দারের সঙ্গে কথা হলে তিনি বলেন, আমরা নিয়মিত রোগীদের ভালো খাবার দেওয়ার চেষ্টা করি। হাসপাতালের রোগীরা যাতে ভালো এবং পরিপূর্ণ খাবার পায় সেটি আমরাও চাই। কিন্তু তাদের এমন ঘটনার কারণে হয়তো রোগীরা সঠিক খাবার থেকে বঞ্চিত হয়। যার কারণে আমাদের ঠিকাদারদের অনেক বদনাম রটে। আমি দীর্ঘদিন ধরে তাদের এমন খাবার চুরি করার অভিযোগ পেয়েছি। আমি তাদের অনেক সতর্ক করেছি। তাদের এমন ঘটনার জন্য আমিও চাই তাদের কঠিন শাস্তি হোক।  

এ বিষয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আসিবুল আহসান চৌধুরী বলেন, বিষয়টি আমরা অবগত হয়েছি। এ বিষয়ে আমরা হাসপাতাল কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেবে। এমনকি ভবিষ্যতে যেন আর এমন ঘটনা না ঘটে, সে জন্য তাদের কাউকেই রান্নাঘরে চাকরিতে রাখব না। তাদের সবাইকে চাকরি থেকে বরখাস্ত করব।

news24bd/ARH

এই রকম আরও টপিক