‘রাতের ভোটে ক্ষমতায় আসা সরকার এখন দিক হারিয়ে ফেলেছে’

সংগৃহীত ছবি

চরমোনাই পীর

‘রাতের ভোটে ক্ষমতায় আসা সরকার এখন দিক হারিয়ে ফেলেছে’

অনলাইন ডেস্ক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির (চরমোনাই পীর) মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, দেশের মানুষ ফুঁসে উঠেছে, সরকারের সময় ফুরিয়ে এসেছে। ভোট চুরি করে আর ক্ষমতায় থাকা যাবে না। সময় থাকতে মানুষের কথা শোনেন, তাদের দাবি মেনে নিন।

শুক্রবার (২১ জুলাই) দুপুর কাকরাইলের ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে মুক্তিযোদ্ধা সম্মেলন-২০২৩-এ অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 ‘রাতের ভোটে ক্ষমতায় আসা সরকার এখন দিক হারিয়ে ফেলেছে। নির্বাচনে জিততে প্রার্থীদের ওপর হামলা করছে, রক্তাক্ত করছে। কিন্তু এসবের কোনো বিচার নেই। এভাবে কোনো স্বাধীন দেশ চলতে পারে না।


ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী প্রধানমন্ত্রীর সমালোচনা করে বলেন,  ‘তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন, বিরোধী সবাইকে চিরুনি অভিযান চালিয়ে জেলে পাঠানো হবে। এই দেশ কি তার একার? এসব আর করতে দেয়া হবে না, নিরপেক্ষ সরকারের অধীন নিবাচন দিতে হবে। এ জন্য প্রয়োজনে যুদ্ধ করতে হবে। '
 
এ সময় উপস্থিত সবাইকে সেই যুদ্ধে যোগ দেয়ার শপথ করান তিনি।

একইভাবে আরও একটি মুক্তিযুদ্ধের ডাক দেন দলটির মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, ‘আমাদের দেশের মানুষ বারবার মুক্ত হয়েছে, কিন্তু শাসকগোষ্ঠীর কারণে বিজয়ের সেই আনন্দ-উল্লাস বেশি দিন উপভোগ করতে পারেনি। স্বাধীনতার ৫২ বছর পরও এই দেশের মানুষ পরাধীন। এ সময় আরও একটি মুক্তিযুদ্ধের ডাক দিয়ে তিনি বলেন, ‘দেশের মানুষকে মুক্তির স্বাদ দিতে আরও একটি যুদ্ধ করতে হবে। আমাদের সবাইকে সেই প্রস্তুতি নিতে হবে। ’

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)-এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রব, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানসহ মুক্তিযোদ্ধারা।

News24bd.tv/AA