একদলীয় রাষ্ট্র কায়েমের সাধ কোনদিন পূরণ হবে না: ফখরুল

সংগৃহীত ছবি

একদলীয় রাষ্ট্র কায়েমের সাধ কোনদিন পূরণ হবে না: ফখরুল

অনলাইন ডেস্ক

বর্তমান সরকার বিরোধীদলহীন একদলীয় রাষ্ট্র কায়েমে বদ্ধপরিকর বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের এই সাধ কোনদিন পূরণ হবে না।

শুক্রবার (২১ জুলাই) বিএনপির সহদপ্তর সম্পাদক মো. মুনীর হোসেন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

নুরুল হক নুরু’র নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে তালা দেওয়া ও ভবনে প্রবেশের সময় পুলিশ দলটির নেতাকর্মীদের ওপর হামলা চালানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে করে বিএনপি মহাসচিব বলেন, এ ঘটনায় প্রমাণ হয়েছে বর্তমান স্বৈরশাহী দেশে বিরোধীদলহীন নিষ্ঠুর একদলীয় রাষ্ট্র কায়েমে বদ্ধপরিকর। তবে তাদের এই সাধ কোনদিন পূরণ হবে না।

মির্জা ফখরুল বলেন, গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে তালা ও পুলিশের হামলায় দলটির অন্তত ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশের বেধড়ক লাঠিচার্জে নুরুল হক নুরসহ আহত নেতৃবৃন্দ কাকরাইলস্থ ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের মধ্যরাতের মহাভোট ডাকাতির নির্বাচনের পর বর্তমান সরকারের দুঃশাসন দিনের পর দিন আরও ভয়ংকর রূপ ধারণ করেছে। মূলত তখন থেকেই সরকার দেশকে বিরোধী দলশূন্য করতে কাজ শুরু করে।

তিনি বলেন, আজকে নির্বাচনকে সামনে রেখে বিরোধী দলের নেতাকর্মী এবং প্রতিবাদী জনগণের ওপর নির্যাতন নিপীড়ন চালিয়ে দেশব্যাপী আতঙ্কের বিস্তার ঘটাচ্ছে। উদ্দেশ্য একটাই যাতে সরকারের দুঃশাসনের বিরুদ্ধে কেউ সমালোচনা করতে সাহসী না হয়। তবে বাংলাদেশের মানুষ গণতন্ত্রপ্রিয় মানুষ, তারা বহু মত, পথ ও বিশ্বাসের ঐতিহ্যকে কখনোই ধুলিস্যাৎ হতে দিবে না।

News24bd.tv/AA