পরীক্ষায় অর্থ বাণিজ্যের অভিযোগ, দুই পরীক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

পরীক্ষায় অর্থ বাণিজ্যের অভিযোগ, দুই পরীক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

আব্দুস সামাদ সায়েম, সিরাজগঞ্জ

নিয়োগ পরীক্ষায় চলাকালীন অর্থ বাণিজ্যের অভিযোগ তুলে দুই পরীক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করেরেছে। পরীক্ষা রুমেই পরীক্ষার্থী ফাঁসিতে ঝোলার চেষ্টা করেন। অন্যজন বিষপান করেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে বগুড়া জিয়া মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার জনসাধারণের চাপে ডিজির প্রতিনিধি বাংলাদেশ মাদ্রসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) আবু নাইম নিয়োগ পরীক্ষা স্থগিত করে চলে যান।

শুক্রবার সিরাজগঞ্জের তাড়াশের গোন্তা আলীম মাদ্রাসায় নিয়োগ পরীক্ষা চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, গোন্তা আলিম মাদ্রাসার অফিস সহায়ক কাম-কম্পিউটার অপারেটর, পরিচ্ছন্নতা কর্মী, আয়া ও নৈশপ্রহরী পদে কর্মচারী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়। চার পদের বিপরীতে প্রার্থীরা আবেদন করেন।

তবে গোপনে পছন্দের কয়েকজন প্রার্থীর কাছ থেকে মোটা অঙ্কের টাকা গ্রহণ করেন ম্যানেজিং কমিটির সভাপতি আতিকুল ইসলাম ও অধ্যক্ষ আব্দুল মান্নান।

পছন্দের প্রার্থীর নিকট থেকে টাকা গ্রহণের বিষয়টি অন্য প্রার্থীদের মধ্যে জানাজানি হলে মাদ্রাসার অফিস সহায়ক প্রার্থী জয় হোসেন ও আয়া পদের প্রার্থী ফাতেমা তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন। এ অবস্থায় শুক্রবার পরীক্ষা চলাকালীন সময়ে পরিচ্ছন্নকর্মী পদের প্রার্থী আলমাস হোসেন নামে একজন প্রার্থী বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে বগুড়া জিয়া মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়।  

অন্যদিকে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সময় আয়া পদে প্রার্থী ফাতেমা খাতুন পরীক্ষা হলরুমেই ফাঁসির দড়িতে ঝুলতে যান। তাড়াশ থানা-পুলিশ ফাঁসির দড়ি থেকে ফাতেমা খাতুনজে রক্ষা করেন।

আয়া পদের প্রার্থী ফাতেমা খাতুন বলেন, নিয়োগ পরীক্ষার পূর্বেই ২০২০ সালে অধ্যক্ষ আব্দুল মান্নান আমার কাছ থেকে ৬ লাখ টাকা নিয়েছে। নিয়োগের জন্য টাকা দেওয়ায় আমার স্বামী আমাকে তালাক দিয়েছেন। এখন অন্যজনের কাছ থেকে টাকা দিয়ে তাকে বাদ দিচ্ছেন।

ফাতেমার নিকট থেকে টাকা নেওয়ার কথা অস্বীকার করে মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মান্নান জানান, নিয়োগ-বাণিজ্যের বিষয়টি মিথ্যা। একটু ঝামেলার কারণে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

ডিজির প্রতিনিধি বাংলাদেশ মাদ্রসা শিক্ষ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. আবু নাইম বলেন, ঝামেলার কারণে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

news24bd.tvতৌহিদ

সম্পর্কিত খবর