বিদেশি জাহাজে চাকরি দেওয়ার নামে প্রতারণা

বিদেশি জাহাজে চাকরি দেওয়ার নামে প্রতারণা

শেখ আহসানুল করিম, বাগেরহাট

মোংলায় বিদেশি বাণিজ্যিক জাহাজে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে কয়েক লাখ টাকা হাতিয়ে নেওয়ার মামলায় আদম পাচারকারী চক্রের অন্যতম হোতা আবদুল গফুর ওরফে পানি গফুরকে গ্রেপ্তার করেছে মোংলা থানা-পুলিশ।

শুক্রবার দুপুরে মোংলা পোর্ট পৌরসভার সামছুর রহমান রোডের তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। আটক আদম পাচারকারী গফুরকে শুক্রবার বিকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুউদ্দীন জানান, আদম পাচারকারী গফুর গত ২৬ জুন বাগেরহাটের বারাকপুর গ্রামের তহমিনা বেগমের ছেলে তাওহীদ হাসানকে মাসিক দেড় লাখ টাকা বেতনে বিদেশি জাহাজে চাকরি দেওয়ার কথা বলে স্ট্যাম্পের মাধ্যমে সাড়ে ৬ লাখ টাকা হাতিয়ে নেন।

টাকা নেওয়ার বিশ দিনের মধ্যে হাসানকে জাহাজে চাকরি দেবেন বলেও আশ্বাস দেন গফুর। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পর ভুক্তভোগী তহমিনা তার ছেলে হাসানকে নিয়ে গত ১৬ জুলাই গফুরের কাছে গেলে তিনি চাকরি ও টাকা ফেরত দেবেন না বলে উল্টো ভয়ভীতি দেখান। পরে এ ঘটনার প্রতিকারে তহমিনা বেগম বাদী হয়ে আদম পাচারকারী গফুরের বিরুদ্ধে গত ১৯জুলাই বাগেরহাট আদালতে একটি মামলা দায়ের করেন। সেই মামলার গ্রেপ্তারি পরোয়নায় শুক্রবার দুপুরে আসামি তাকে মোংলা পোর্ট পৌরসভার সামছুর রহমান রোডের তার নিজ বাড়ি থেকে আটক করা হয়।
আটক আদম পাচারকারী গফুরকে শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক