মহারাষ্ট্রে ভূমিধসে মৃত বেড়ে ২১, নিখোঁজ শতাধিক

মহারাষ্ট্রে ভূমিধসে মৃত বেড়ে ২১, নিখোঁজ শতাধিক

অনলাইন ডেস্ক

ভারতের মহারাষ্ট্রের রায়গড়ে ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। এখনও অনেকেই নিঁখোজ রয়েছেন। শুক্রবার (২১ জুলাই) রায়গড়ের ইরশালওয়াদি গ্রামে ধ্বংসস্তুপ থেকে নতুন করে যে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে তাদের তিনজন পুরুষ ও দুইজন নারী। এ নিয়ে মৃতের সংখ্যা ২১ জনে দাঁড়িয়েছে।

এর মধ্যে ৬ মাস থেকে ৪ বছর বয়সী চার শিশু রয়েছে।

বুধবার (১৯ জুলাই) গভীর রাতে মহারাষ্ট্রের রায়গড় জেলায় ভূমিধসের ঘটনা ঘটে। এতে ২০-৩০টিরও বেশি পরিবার মাটির নিচে আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। আদিবাসী অধ্যুষিত গ্রামটিতে প্রায় ৪৬টি বাড়ি রয়েছে।

ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) এক কর্মকতা জানিয়েছেন, গ্রামটিতে ২২৮জন বাসিন্দা ছিল। তাদের মধ্যে ২১ জনের মরদেহ পাওয়া গেছে। আর ৯৩ জনকে জীবিত পাওয়া গেছে।

কিন্তু এখন পর্যন্ত গ্রামটির ১১৪ জন বাসিন্দার খোঁজ পাওয়া যায়নি। তাদের মধ্যে অনেকেই সেদিন বিয়ের অনুষ্ঠানে এবং ধান রোপণের জন্য গ্রামের বাইরে গিয়েছিলেন।

ঘটনার পরপরই উদ্ধার অভিযান শুরু হলেও বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যায় খারাপ আবহাওয়ার জন্য এনডিআরএফের কর্মীদের কাজ বন্ধ রাখতে হয়েছিল।

রায়গড়ের জেলা প্রশাসক যোগেশ মহেশ জানান, ঘটনাটি ঘটেছে মধ্যরাতে। যে গ্রামে দুর্ঘটনাটি ঘটেছে সেখানে পৌঁছাতে দুই ঘণ্টার বেশি সময় লেগেছে উদ্ধারকারী দলের সদস্যদের।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর