সাড়ে ১১ হাজারের বেশি স্কুলশিক্ষক নেবে সৌদি

সাড়ে ১১ হাজারের বেশি স্কুলশিক্ষক নেবে সৌদি

অনলাইন ডেস্ক

গণিত, রসায়ন, পদার্থবিজ্ঞান, ইংরেজি ভাষা, কম্পিউটার শিক্ষা ও ব্যবস্থাপনা বিষয়ে সাড়ে ১১ হাজারের বেশি পদে নতুন শিক্ষক নিয়োগ দেবে সৌদি আরব। শুক্রবার (২১ জুলাই) দেশটির শিক্ষা মন্ত্রণালয়ের বরাতে গালফ নিউজ এ ব্যাপারে প্রতিবেদন প্রকাশ করে।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের বিভিন্ন স্কুলে গণিত, রসায়ন, পদার্থবিজ্ঞান, ইংরেজি ভাষা, কম্পিউটার শিক্ষা ও ব্যবস্থাপনা বিষয়ে শিক্ষক নেয়া হবে। আগ্রহী প্রার্থীরা যে বিষয়ে শিক্ষকতা করতে ইচ্ছুক, তাদের অবশ্যই সংশ্লিষ্ট বিষয়ের ওপর বিশ্ববিদ্যালয়ের ডিগ্রিধারী এবং শিক্ষাদানে দক্ষ হতে হবে।

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আবেদনে ইচ্ছুক প্রার্থীরা আগামী ২৫ জুলাই সকাল ৯টা থেকে ৩০ জুলাই সকাল ১১টা পর্যন্ত যে কোনো সময় সরকারের কর্মসংস্থানবিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম জাদারার মাধ্যমে আবেদন করতে পারবেন।

সৌদি শিক্ষা মন্ত্রণালয় বলেছে, প্রয়োজনীয় যোগ্যতাসম্পন্ন নারী-পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন বলে জানিয়েছে মন্ত্রণালয়। চাকরি প্রদানের ক্ষেত্রে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বিবৃতিতে মন্ত্রণালয় আরও জানিয়েছে, আমরা চাই, দেশের শিশু ও তরুণ প্রজন্ম বিশ্বের উন্নত বিভিন্ন দেশের সঙ্গে প্রতিযোগিতায় অংশ নেয়ার মতো যোগ্যতা অর্জন করুক।

এই ব্যাপারটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েই শিক্ষকদের নিয়োগ দেওয়া হবে।

news24bd.tvতৌহিদ