ক্যামেরুনে ভবন ধস, নিহত অন্তত ১২

সংগৃহীত ছবি

ক্যামেরুনে ভবন ধস, নিহত অন্তত ১২

অনলাইন ডেস্ক

মধ্য আফ্রিকার দেশ ক্যামেরুনে একটি চারতলা ভবন ধসে অন্তত ১২ জনের নিহত হওয়ার খবর মিলেছে। রোববার দেশটির রাজধানী ডুয়ালায় ভবন ধসের এই ঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছেন আঞ্চলিক গভর্নর।

ডুয়ালার পূর্বাঞ্চলীয় অ্যাঞ্জে রাফায়েল এলাকায় অবস্থিত ভবনটি রোববার মধ্যরাতের দিকে ধসে পড়েছে। পার্শ্ববর্তী লিত্তোরাল অঞ্চলের গভর্নর স্যামুয়েল ডিউডোন ইভাহা দিবুয়া ভবন ধসের স্থানে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে বলেছেন, মধ্যরাতে ভবনটি ধসে পড়েছে।

এতে ১২ জন নিহত হয়েছেন। এছাড়া আহত আরও কয়েকজনকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

ভবন ধসের ঘটনায় মোট ৩১ জন হতাহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি। লিত্তোরালের এই গভর্নর বলেছেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

ধ্বংসস্তূপের নিচে যাতে কেউ আটকা না থাকে, সেটি নিশ্চিত করার জন্য উদ্ধারকারী দলের সদস্যরা তল্লাশি অভিযান অব্যাহত রেখেছেন।

তবে অ্যাঞ্জে রাফায়েল এলাকার এই ভবন ধসের কারণ এখনও পরিষ্কার নয় বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। আরেক ব্রিটিশ গণমাধ্যম বিবিসি তাদের এক প্রতিবেদনে বলেছেম ক্যামেরুনের ফায়ার ব্রিগেড, রেড ক্রস এবং অন্যান্য উদ্ধারকারী সংস্থা এখনও ঘটনাস্থলে কাজ করছে।

আহতদের মধ্যে তিন শিশু ও অন্তত ১০ জন প্রাপ্তবয়স্ক পুরুষ পার্শ্ববর্তী ল্যাকুইন্টিনি হাসপাতালে জরুরি চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছে এএফপি। সেখানকার কর্মীরা বলছেন, হাসপাতালে আনার পর তিন বছর বয়সী এক মেয়ে শিশু মারা গেছে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক