জিএম কাদেরের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক, কী আলোচনা হলো?

সংগৃহীত ছবি

জিএম কাদেরের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক, কী আলোচনা হলো?

অনলাইন ডেস্ক

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। রোববার টুইট করে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ হাইকমিশন। বৈঠকে দুই দেশের সম্পর্ক এবং আগামী নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে বলে টুইটে বলা হয়। যুক্তরাজ্য বাংলাদেশে একটি বিশ্বাসযোগ্য, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনকে উৎসাহিত করেছে।

 

রাজধানীর গুলশানে ব্রিটিশ হাইকমিশনারের বাসায় অনুষ্ঠিত ওই বৈঠকে জাতীয় পার্টির উপদেষ্টা ও চেয়ারম্যানের বিশেষ দূত মাশরুর মওলাও অংশ নেন।  

আধা ঘণ্টারও কম সময়ের ওই বৈঠক প্রসঙ্গে মাশরুর মওলা গণমাধ্যমকে বলেন, বিভিন্ন দলের সঙ্গে ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে ব্রিটিশ হাইকমিশনার জাপার সঙ্গেও বসেছে। সেখানে নতুন করে বলার মতো তেমন কোনো আলোচনা হয়নি। আগামী নির্বাচনকে সামনে রেখে যুক্তরাজ্যের চাওয়ার কথা জানান সারাহ কুক।

মাশরুর মওলা বলেন, ‘যথারীতি এবারও বলেছেন বাংলাদেশে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য। আগামী নির্বাচন নিয়ে জাতীয় পার্টির চিন্তার কথা জানতে চাইলে আমরা বলেছি, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই। এই নির্বাচনে ৩০০ আসনে লড়াই করব এবং সে জন্য প্রস্তুতি নিচ্ছি। ’ 

এর আগে গত বৃহস্পতিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গেও বৈঠক করেন সারাহ কুক। ওই বৈঠকগুলোতেও আলোচনার কেন্দ্রে ছিল আগামী নির্বাচন।

news24bd.tv/আইএএম