বিনাভোটেই এমপি হচ্ছেন নৌকার সাজ্জাদুল

সংগৃহীত ছবি

নেত্রকোনা-৪

বিনাভোটেই এমপি হচ্ছেন নৌকার সাজ্জাদুল

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) সংসদীয় উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন সাবেক জ্যেষ্ঠ সচিব সাজ্জাদুল হাসান। তিনি ছাড়া আর কেউ মনোনয়নপত্র দাখিল করেননি। মনোনয়নপত্র যাচাই শেষে আগামীকাল মঙ্গলবার তাকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হতে পারে বলে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, সোমবার (২৪ জুলাই) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ সময়।

এতে সাজ্জাদুল হাসান ব্যাতীত অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি। বাছাইয়ে মনোনয়নপত্র বৈধ হলে এবং প্রার্থিতা প্রত্যাহার না করলে রিটার্নিং কর্মকর্তা তাকে বিনা প্রতিদ্ববন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোস্তফা কামাল আজ সোমবার বিকেলে বলেন, এই আসনের উপনির্বাচনে একমাত্র আওয়ামী লীগের প্রার্থী সাজ্জাদুল হাসান মনোনয়নপত্র দাখিল করেন। তিনি ছাড়া আর কেউ প্রার্থী না থাকায় প্রতীক বরাদ্দের প্রয়োজন হচ্ছে না।

মঙ্গলবার বেলা ১১টার দিকে মনোনয়নপত্র যাচাই–বাছাই করা হবে। বাছাইয়ে টিকে গেলে তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল আজ ২৪ জুলাই। মনোনয়নপত্র বাছাই হবে আগামীকাল মঙ্গলবার ২৫ জুলাই আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ৩১ জুলাই। ভোট গ্রহণের তারিখ ছিল আগামী ২ সেপ্টেম্বর। কিন্তু আওয়ামী লীগের প্রার্থী সাজ্জাদুল হাসান ছাড়া ওই পদে আর কেউ মনোনয়নপত্র দাখিল না করায় এই নির্বাচনে ভোট গ্রহণের প্রয়োজন পড়ছে না।

মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরি নিয়ে গঠিত আসনটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৮ হাজার ৪৬৭ জন। এর মধ্যে মদনে পুরুষ ভোটার ৬৫ হাজার ৫৭০ জন, নারী ভোটার সংখ্যা ৬৬ হাজার ৫৯০ জন, মোহনগঞ্জে পুরুষ ভোটার ৭২ হাজার ৪২৭ ও নারী ভোটার ৭২ হাজার ১৯ জন আর খালিয়াজুরিতে পুরুষ ভোটার রয়েছেন ৩৮ হাজার ১০২ জন ও নারী ভোটার সংখ্যা ৩৬ হাজার ৭৪৭ জন। তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ১২ জন।

News24bd.tv/AA