বরজেসের ইতিহাস গড়ার দিনে পানামাকে উড়িয়ে বিশ্বকাপ শুরু ব্রাজিলের

সংগৃহীত ছবি

বরজেসের ইতিহাস গড়ার দিনে পানামাকে উড়িয়ে বিশ্বকাপ শুরু ব্রাজিলের

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করেছেন ব্রাজিল নারী দলের ফরোয়ার্ড এরি বরজেস। তার হ্যাটট্রিকেই পানামাকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ শুরু করলো ব্রাজিল।

আজ সোমবার অস্ট্রেলিয়ার হিন্দমার্স স্টেডিয়ামে আসরে নিজেদের প্রথম ম্যাচে পানামা নারী ফুটবল দলকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে সেলেসাওরা। দলের হয়ে হ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন বরজেস।

বিশ্বের পঞ্চম ফুটবলার হিসেবে বিশ্বকাপে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করলেন এই ফুটবলার।

এক দিক দিয়ে আবার অনন্য তিনি। সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপ অভিষেকে হ্যাটট্রিক করার কীর্তি এখন শুধুই তার। ২০১৫ সালে সর্বশেষ এই মাইলফলকে নাম লিখিয়েছিলেন ক্যামেরুনের গায়েলে ইনগানামুইত।

দারুণ শুরুর পর এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি ব্রাজিল। ম্যাচের ১৯তম মিনিটেই দলকে এগিয়ে নেন বরজেস। দেবিনিয়ার ক্রস থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন তিনি। ৩৯তম মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোলের দেখা পান এই ফরোয়ার্ড। বাঁ দিক থেকে ছুটে আসা ক্রস শুরুতে হেড নিলেও প্রতিপক্ষ গোলরক্ষক ফিরিয়ে দেন। তবে ফিরতি শটে ঠিকই জাল খুঁজে নেন বরজেস।

ছন্দে থাকা ব্রাজিল বিরতির পরও বজায় রাখে আধিপত্য। ৪৮তম মিনিটে ব্যবধান আরও বাড়ান বিয়াতরিজ জানেরাতো। জোড়া গোল করা বরজেসের বক্স থেকে পাওয়া পাস সহজ শটে জালে পাঠান তিনি। ৭০তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন বরজেস। বাঁ দিক থেকে আসা ক্রস দারুণ এক হেডে জালে পাঠান তিনি।

গ্রুপ ‘এফ’ থেকে নিজেদের পরবর্তী ম্যাচে আগামী শনিবার (২৯ জুলাই) ফ্রান্সের মুখোমুখি হবে সেলেসাও মেয়েরা।

news24bd.tv/SHS