ছেলেদের পর হার দিয়ে বিশ্বকাপ শুরু করলো আর্জেন্টিনার মেয়েরাও

সংগৃহীত ছবি

ছেলেদের পর হার দিয়ে বিশ্বকাপ শুরু করলো আর্জেন্টিনার মেয়েরাও

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেই হেরেছিল আর্জেন্টিনা। দলটি অপ্রত্যাশিতভাবে হেরে যায় র‍্যাঙ্কিং থেকে ঢের পিছিয়ে থাকা সৌদি আরবের কাছে। পুরুষদের পর আর্জেন্টিনার নারী দলও হেরেই শুরু করলো বিশ্বকাপ। তারা অবশ্য দুর্বল কোনো দলের বিপক্ষে নয়, র‍্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা ইতালির কাছে হেরেছে।

আজ সোমবার নিউজিল্যান্ডের ইডেন পার্কে ইতালির কাছে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই শেষে ১-০ গোলে হেরেছে আর্জেন্টিনা নারী দল। ফলে নারী বিশ্বকাপে জয় অধরাই থাকল আর্জেন্টিনার জন্য। এর আগে তিন আসর খেলে একটিতেও জয়ের দেখা পায়নি তারা।

ইতালির বিপক্ষে প্রথম জয়ের খোঁজে নেমে পুরো ম্যাচ ভালোই লড়ে আর্জেন্টিনা।

৮৭ মিনিট পর্যন্ত ইতালিকে গোলহীন রাখলেও দিনশেষে মুখে হাসি নিয়ে মাঠ ছাড়তে পারেনি। যদিও ইতালি দুইবার গোলের দেখা পেয়েছিল, কিন্তু অফসাইডের কারণে বাতিল হয় সেগুলো। তবে ৮৭ মিনিটে কেউ আটকাতে পারেনি লা আজ্জুরেদের। বাঁ প্রান্ত থেকে লিসা বোয়াত্তিনের ভাসানো ক্রসে মাথা ছুঁইয়ে জয়সূচক গোলটি করেন দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় ক্রিস্তিয়ানা গিরেল্লি। এর চার মিনিট আগেই বদলি হিসেবে মাঠে নামেন ৩৩ বছর বয়সী এই ফুটবলার।

গোল হজম করার পর ইনজুরি সময়ে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু ২৫ গজ দূর থেকে নেওয়া সেই ফ্রি-কিক ঠেকিয়ে দেন ইতালি গোলরক্ষক। এরপর আর কোনো বিপদ আসতে দেননি তিনি।

বিশ্বকাপে আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ আগামী ২৮ জুলাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এর পরের দিন সুইডেনের মুখোমুখি হবে ইতালি।

news24bd.tv/SHS