ইমরান খানকে গ্রেপ্তারের নির্দেশ

সংগৃহীত ছবি

ইমরান খানকে গ্রেপ্তারের নির্দেশ

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) সোমবার ইসলামাবাদ ক্যাপিটাল টেরিটরি পুলিশকে (আইসিটি) দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে মঙ্গলবার গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে।

নির্দেশনায় ইসিপি বলেছে, ১১ মে নির্বাচনী সংস্থার অবমাননার মামলায় জারি করা জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা মেনে চলতে পুলিশ যেন তার বাধ্যবাধকতা পালন করে।

শুনানিতে ইমরান খানের ক্রমাগত অনুপস্থিতিতে বিরক্ত হয়ে ইমরানকে গ্রেপ্তার করে আগামীকাল (মঙ্গলবার) নির্বাচনী সংস্থার সামনে হাজির করতে ইসিপি ইসলামাবাদের আইজিকে নির্দেশ দেয়। বারবার তলব করা হলেও ব্যক্তিগত ক্ষমতায় শুনানি এড়িয়ে যাচ্ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

গত বছর সংসদীয় ভোটের মাধ্যমে ক্ষমতা থেকে অপসারণ করা ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রীকে স্বস্তি দেওয়ার কয়েক ঘণ্টা পর এ ঘটনা ঘটল। কারণ সুপ্রিম কোর্ট কোয়েটায় জ্যেষ্ঠ আইনজীবী আবদুল রাজ্জাক শার হত্যার মামলায় পুলিশকে ৯ আগস্ট পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার করতে বাধা দিয়েছিল।

গত বছর শীর্ষ নির্বাচনী সংস্থা পিটিআই নেতাদের বিরুদ্ধে অবমাননার মামলা শুরু করে। দলটির প্রধান, সাবেক মহাসচিব আসাদ উমরসহ অন্যদের বিরুদ্ধে প্রধান নির্বাচন কমিশনারের বিরুদ্ধে অশালীন ভাষা ব্যবহারের অভিযোগ রয়েছে।

ইসিপি তাদের একাধিক নোটিশ দিয়ে ব্যক্তিগতভাবে উপস্থিত হতে এবং দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করতে বলেছে।
News24bd.tv/AA