ইমরান খানের বিরুদ্ধে জামিন-অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি

সংগৃহীত ছবি

ইমরান খানের বিরুদ্ধে জামিন-অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে দেশটির নির্বাচন কমিশন। গতকাল সোমবার ইমরান খানের বাড়িতে এই পরোয়ানা পৌঁছে দেওয়া হয়। খবর আলজাজিরার।  

রাজধানী ইসলামাবাদে জারি করা এই পরোয়ানায় বলা হয়েছে, পাকিস্তানের নির্বাচন কমিশনের কার্যক্রমের অবমাননা করেছেন ইমরান খান।

এর আগেও তাঁর বিরুদ্ধে জামিন-অযোগ্য পরোয়ানা জারি করেছিল কমিশন। কিন্তু তলব করার পরও তিনি নির্ধারিত সময়ে কমিশনের শুনানিতে হাজির হননি।

এদিন পৃথক এক মামলায় ইমরান খানের জামিন মঞ্জুর করেন দেশটির সুপ্রিম কোর্ট।  অনাস্থা ভোটে ক্ষমতা হারানোর পর সন্ত্রাসবাদসহ ১৫০ এর বেশি মামলায় অভিযুক্ত হয়েছেন ইমরান খান।

 

ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ এর টুইটার এ্যাকাউন্টে গ্রেপ্তারি পরোয়ানার ছবি প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, ইমরান খানের লাহোড়ের বাড়িতে গ্রেপ্তারি পরোয়ানা পাঠানো হয়েছে। পরোয়ানাটি গ্রহণ করেছেন তার আইনজীবীরা।  

ওই পোস্টে আরও বলা হয়েছে, ইমরান খানকে আজ মঙ্গলবার নির্বাচন কমিশনের শুনানিতে হাজির হতে বলা হয়েছে। তিনি কমিশনে হাজিরা দিতে পারেন।
এর আগে ১১ জুলাই পিটিআইয়ের চেয়ারম্যানর বিরুদ্ধে একদফা জামিন–অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল পাকিস্তানের নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিকান্দার সুলতান রাজাকে নিয়ে ‘অবমাননাকর’ মন্তব্যের অভিযোগে করা এ মামলায় এই পরোয়ানা জারি করা হয়।

news24bd/arh

পাঠকপ্রিয়