২৭ জুলাই ঢাকা অচল হয়ে যাওয়ার শঙ্কায় ভুগছে সরকার: রব

২৭ জুলাই ঢাকা অচল হয়ে যাওয়ার শঙ্কায় ভুগছে সরকার: রব

অনলাইন ডেস্ক

সরকার আগামী ২৭ জুলাই বিএনপি ও এর শরিকদের ‘শান্তিপূর্ণ সমাবেশে’ ঢাকা অচল হয়ে যাওয়ার শঙ্কায় ভুগছে বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ‘কর্তৃত্ববাদী দুঃশাসন-সংকট উত্তরণে রাষ্ট্র সংস্কারের ৩১ দফা’ বাস্তবায়নে গণতন্ত্র মঞ্চের আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।  

রব বলেন, ‘জনগণ যদি আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় দেখতে চায়, তাহলে ক্ষমতা ছেড়ে দিয়ে নির্বাচন কেন নয়?’

আলোচনা সভায় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক বলেন, রাজনৈতিক দলগুলোর অন্তর্দ্বন্দ্বের কারণে বিদেশিরা আমাদের সংবিধানে হস্তক্ষেপ করছে। সংবিধানকে সুসংহত করতে উদ্যোগ না নিলে দেশ গৃহযুদ্ধের দিকে যাবে।

 

এ সময় সরকার পরির্তনের এক দফা কোনো দল বদলের লড়াই নয়, এটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা সুশাসন প্রতিষ্ঠার আন্দোলন জানিয়ে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, দেশ স্বাধীনের ৫৩ বছর পর আমাদের বলতে হয় গণতন্ত্র নেই। আমরা শেষ পর্যন্ত আন্দোলনে জিতবই।  

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, আলোচনা থেকে ২৭ জুলাইয়ের শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার ও সরকারি দল কোনো প্রকার উসকানি বা বাধা দেবে না বলে অনুরোধ জানায়। সমাবেশকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করা হলে তার দায়-দায়িত্ব সরকার ও সরকারি দলকেই বহন করতে হবে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক