আসল সিনেমা ২৭ তারিখের পর: নূর

সংগৃহীত ছবি

আসল সিনেমা ২৭ তারিখের পর: নূর

অনলাইন ডেস্ক

গণ অধিকার পরিষদকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন না দেয়ায় নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা জানিয়েছে নুরুল হক নূর। নির্বাচন কমিশনকে পুনরায় সিদ্ধান্ত গ্রহণ করে গণ অধিকার পরিষদের নিবন্ধন প্রদানের জন্যেও আহ্বান জানায় গণ অধিকার পরিষদ।

নির্বাচন কমিশনের পাল্টা উত্তর না পাওয়ায় গণ অধিকার পরিষদ বিভিন্ন কর্মসূচি পালন করছে। আজ ছিলো সংগঠনটির নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচী।

বেলা ১২টার পর রাজধানীর জামান টাওয়ার নিজেদের অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে পল্টন, সচিবালয়,শাহবাগ হয়ে বাংলা মোটর মোড়ে আসলে মিছিল আটকিয়ে দেয় পুলিশ। পুলিশের সঙ্গে আলোচনা করে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করে তারা। সেখানে দলটির সভাপতি নুরুল হক নূর সাধারণ সম্পাদক রাশেদ খান সহ সংগঠনটির উচ্চ পরিষদের একাধিক সদস্য বক্তব্য রাখেন।

সমাপনী বক্তব্য সংগঠনটির সভাপতি নূরুল হক নূর বলেন, আমাদের কর্মী সমর্থকদের ভয় পেয়ে মিছিল আটকে দিয়েছে।

সরকার পুলিশ দিয়ে আমাদের দমাতে চাইছে কিন্তু পারবেনা। আমাদের সাথে তাদের থেকেও বেশি সংখ্যার জনগণের সম্পৃক্ততা রয়েছে। আর সেটা দেখেই তারা ভয় পাচ্ছে।

পুলিশকে উদ্দেশ্য করে নূরু বলেন, কয়টা গুলি আছে আপনাদের বন্দুকে? তার থেকেও বেশি মানুষ আছে আমাদের সমর্থনে রাজপথে। এইটা তো ট্রেলার আসল সিনেমা তো ২৭ তারিখের পরে হবে।

নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে নূরুল হক বলেন, আপনাদের ৭ দিনের সময় দিচ্ছি এর মধ্যে পুনরায় বিবেচনায় নিয়ে নিবন্ধন প্রদান করুন। নতুবা জনগণ মেনে নেবে না। আজকের যে মিছিল আর কর্মসূচী ছিল এটাতো ছোট্ট ট্রেলার মাত্র সামনে আসল ফাইনাল খেলা হবে। এই খেলায় যেই বাঁধা হয়ে দারাবে তাকেই ফুটবলের মতো লাথি মারা হবে।

পুলিশের পক্ষ থেকে মিছিল শেষ করে বাংলা মোটর মোড় থেকে সরে যেতে বললে সংগঠনটির নেতা কর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ শেষ করে চলে চলে যায়। গণ অধিকার পরিষদের পক্ষ থেকে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে স্মারকলিপি জমা দিয়েছে।

News24bd.tv/AA

পাঠকপ্রিয়