ইসরায়েলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের উত্তরাঞ্চলে ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের পরিচয় এখনও জানা যায়নি বলে মঙ্গলবার ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তিন ‌‘সশস্ত্র উগ্রবাদী’ নাবলুসের আশেপাশে একটি গাড়ি থেকে তাদের সৈন্যদের ওপর গুলি চালায়। এরপর ইসরায়েলি সেনারা পাল্টা গুলি চালালে তারা নিহত হন।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, নাবলুস শহরের আল-তুর এলাকায় এই বর্বর হত্যাকাণ্ড সংঘটিত হয়। বিভিন্ন নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে ফিলিস্তিনের ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, ইসরায়েলি সেনারা কয়েক ঘণ্টা ধরে নাবলুস শহরের আল-তুর এলাকা অবরুদ্ধ করে রাখে এবং সেখানে চিকিৎসা কর্মী ও সাংবাদিকদের যেতে বাধা দেয়।  

এছাড়া, ইসরায়েলি সেনারা একটি গাড়ি ও নিহত ফিলিস্তিনিদের লাশ আটকে রাখে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দখলদার সেনারা তাদের এই বর্বরতার প্রমাণ যাতে না থাকে এজন্য তারা ওই এলাকার সিসিটিভি ক্যামেরা ধ্বংস করে ফেলে।

আজকের এই হত্যাকাণ্ড সম্পর্কে ফিলিস্তিনি সংগঠন হামাস বলেছে, ইসরায়েলি সেনাদের বর্বরতার তালিকায় নতুন একটি অপরাধ যুক্ত হলো। এই তিন ফিলিস্তিনি নিহতের ঘটনায় ইসরায়েলবিরোধী প্রতিরোধ দুর্বল হবে না বরং আমাদের তরুণেরা তাদের লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত এই পথে চলা অব্যাহত রাখবে।

সূত্র : আল-জাজিরা

news24bd.tvতৌহিদ