যে কারণে পিছিয়ে যেতে পারে বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ

সংগৃহীত ছবি

যে কারণে পিছিয়ে যেতে পারে বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ

অনলাইন ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপে আগামী ১৫ অক্টোবর মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। তবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের অনুষ্ঠিত হতে যাওয়া এ ম্যাচটি পিছিয়ে যেতে পারে। ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’-এর দাবি ধর্মীয় উৎসব নবরাত্রির কারণে পিছিয়ে নেওয়া হতে পারে এই ম্যাচ।

ভারতের আইনশৃঙ্খলা বাহিনী নবরাত্রির সময় ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনে নিরাপত্তাজনিত সমস্যা হতে পারে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)।

যে কারণে ম্যাচটি পিছিয়ে নেওয়ার অনুরোধ করেছে তারা। আগামীকাল বিসিসিআইয়ের সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে।

গুজরাটের বড় উৎসব একটি নবরাত্রি। উৎসবটি চলেও সপ্তাহব্যাপী।

স্থানীয় জনগণ নবরাত্রির সময় এই উৎসব নিয়ে মেতে থাকবে। তাদের নিরাপত্তার একটা প্রশ্ন থাকেই। আর এ সময় ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজিত হলে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করাটা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য বেশ কষ্টসাধ্যই হয়ে পড়বে।

বিশ্বকাপ ক্রিকেটের সময় এমনিতেই কড়া নিরাপত্তাব্যবস্থা থাকবে। ভারত-পাকিস্তান ম্যাচে তো নিরাপত্তা থাকবে আরও বেশি। দেশি-বিদেশি বহু মানুষের ভিড় বাড়বে আহমেদাবাদে। তাই নবরাত্রির পর এই ম্যাচ আয়োজন করা যায় কি না, সেটি বিসিসিআইকে ভেবে দেখতে বলেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা এ নিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘নবরাত্রির সময় ভারত-পাকিস্তানের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচ আয়োজন নিয়ে সমস্যা হতে পারে। কারণ, এ ম্যাচের জন্য দেশ-বিদেশের হাজারো দর্শক আসবেন। আমরা কয়েকটি বিকল্প নিয়ে ভাবছি। দ্রুতই সিদ্ধান্ত আসবে। ’

বিশ্বকাপের সূচি হয়ে যাওয়ার পর আহমেদাবাদ থেকে যদি এ ম্যাচ পিছিয়ে যায়, তাহলে বড় ধরনের সমস্যায় পড়বেন দর্শকেরা। অনেকেই এ ম্যাচ সামনে রেখে হোটেল বুকিং দিয়েছেন, আকাশপথের টিকিটও কেটে ফেলেছেন। ম্যাচ পিছিয়ে গেলে তাদের এই বুকিংয়ের ভোগান্তি নতুন করে পোহাতে হবে।

news24bd.tv/SHS