মহাসমাবেশের আগে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

মহাসমাবেশের আগে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

অনলাইন ডেস্ক

আগামীকাল বৃহস্পতিবার ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি। এর আগেই ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক করেছে বিএনপির একটি প্রতিনিধি দল। বুধবার (২৬ জুলাই) সকাল সাড়ে ৮টা থেকে ৯টা ৫০ মিনিট পর্যন্ত রাজধানীর গুলশানের আমেরিকান ক্লাবে বৈঠকটি অনুষ্ঠিত হয়।  

দলীয় সূত্রে জানা গেছে, বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

 

এ বিষয়ে নিউজ টোয়েন্টিফোরকে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘সকালে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে একটি অনানুষ্ঠানিক সাক্ষাৎ হয়েছে। আমরা একসঙ্গে সকালের নাস্তা করেছি। ’

বিএনপির একটি সূত্র জানায়, আগামীকাল বিএনপি একটি শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনায় বিষয়টি উঠে আসে।

তবে সমাবেশকে ঘিরে সহিংসতা ও সংঘাতের বিষয়ে ওবায়দুল কাদেরের বক্তব্যের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি নেতারা।  

বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আমেরিকা ভিসা নীতি ঘোষণার পর থেকে কূটনীতিক পাড়ায় রাজনীতিবিদদের আনাগোনা বেড়ে গেছে। যেকোনো রাজনৈতিক পদক্ষেপে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে আলোচানার বিষয়টি গুরুত্বের সঙ্গে নিচ্ছেন রাজনীতিবিদরা। এরই অংশ হিসেবে কাল মহাসমাবেশের ঠিক আগের দিন আজ পিটার হাসের সঙ্গে সাক্ষাৎ করলেন বিএনপি নেতারা।

news24bd.tv/আইএএম