এনডিএফ বিডি-শসোমেক জাতীয় মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসব শুরু ২৮ জুলাই

এনডিএফ বিডি-শসোমেক জাতীয় মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসব শুরু ২৮ জুলাই

অনলাইন ডেস্ক

‘মননে তারুণ্য, ধমনীতে যুক্তি, সেবার আবেশেই, মিলবে মুক্তি ’- এই শ্লোগানে আগামী ২৮ ও ২৯ জুলাই (শুক্র ও শনিবার) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইউনি মেড ইউনি হেলথ ৮ম এনডিএফ বিডি – শসোমেক জাতীয় মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসব-২০২৩।

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফবিডি) এবং শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ‘ ইউনিমেডইউনিহেলথ ৮ম এনডিএফবিডি – শসোমেক জাতীয় মেডিকেল বিতর্ক ও সাংস্কৃতিক উৎসব-২০২৩।

এই আয়োজনে সারা দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ এবং ডেন্টাল কলেজ –এর শিক্ষার্থী, ইন্টার্নডাক্তার, শিক্ষক অংশগ্রহণ করতে পারবেন।

সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে দুই দিন ব্যাপী এই আয়োজনে থাকবে বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, ইংরেজি পাবলিক স্পিকিং প্রতিযোগিতা, বাংলা পাবলিক স্পিকিং কম্পিটিশন, আবৃত্তি প্রতিযোগিতা, একক গানের প্রতিযোগিতা (আধুনিক), একক গানের প্রতিযোগিতা (দেশাত্মবোধক), এককনৃত্য (আধুনিক), একক অভিনয়, মিউজিক ভিডিও প্রতিযোগিতা (টিমপারফরম্যান্স) সহ ইত্যাদি প্রতিযোগিতা।

ইতিমধ্যে রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে।

২৮ জুলাই শুক্রবার সকলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে গ্র্যান্ডর্যাযলি এরপর সকালসাড়ে ৯টায় উদ্বোধনী অনুষ্ঠান সম্পূর্ণ হবার পরপরই মূল পর্বের প্রতিযোগিতা শুরুহবে। সকাল ১১টায় শুরু হবে অনুষ্ঠানের চূড়ান্ত পর্বের বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। বিতর্ক প্রতিযোগিতা ছাড়াও অনুষ্ঠানে থাকছে চিকিৎসা বিষয়ক সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্যঅধিদপ্তর –এরস্বাস্থ্যসেবাবিভাগ-এর মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আই’য়ের ব্যবস্থাপনা পরিচালক এবং ন্যাশনাল ডিবেট ফেডারেশন –এর প্রধান উপদেষ্টা ফরিদুর রেজা সাগর, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর-এর অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ, পিএইচডি, দৈনিক বাংলাদেশ প্রতিদিন-এর সম্পাদক নঈম নিজাম, ইউনি হেলথ ফার্মা –এর ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হোসেন, ডিবেট ফর ডেমোক্রেসি’র আহব্বায়ক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি হাসান আহমেদ চৌধুরী কিরণ প্রমুখ।

news24bd.tvতৌহিদ