পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

প্রতীকী ছবি

পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

অনলাইন ডেস্ক

কুমিল্লার দেবিদ্বারে পুকুরের পানিতে ডুবে মিরাজ সরকার (৪) ও সাদিয়া আফরিন মারিয়া (১৩) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার পৌর এলাকার ছোট আলমপুর দাস বাড়ির পুকুরে এ দুর্ঘটনা ঘটে।

মো. মিরাজ সরকার উপজেলার রসুলপুর ইউনিয়নের নবীপুর গ্রামের প্রবাসী মো. মারুফ সরকারের ছেলে এবং মোসা. সাদিয়া আফরিন মারিয়া দেবিদ্বার পুরাতন বাজার মাদরাসা পাড়া এলাকার ব্যবসায়ী মো. নুরুল ইসলাম সুমনের মেয়ে। তারা উভয়েই ছোট আলমপুর দাস বাড়ি সংলগ্ন এলাকায় মা-বাবার সাথে ভাড়া বাসায় থাকতো।

এর মধ্যে মারিয়া মফিজ উদ্দিন বালিকা বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে পড়তো।

নিহত মারিয়ার বাবা নুরুল ইসলাম সুমন বলেন, মারিয়াকে গোসল শেষ করিয়ে আমি পুকুর ঘাটের অদূরে মোটরসাইকেল ধোঁয়া-মোছা করছিলাম। এ সময় মারিয়া আমার পাশে দাঁড়িয়েছিল। মিরাজ পুকুরে বোতল নিয়ে সাঁতার শিখছিলো।

ধারণা করছি মিরাজকে পানিতে ডুবতে দেখে মারিয়া তাকে উদ্ধার করতে পুকুরে নামে। দু’জনই গভীর পানিতে তলিয়ে যায়। কাজ শেষে আমি আমার মেয়েকে ঘাটে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকি। তাকে কোথাও খুঁজে না পেয়ে পুকুর ঘাটে এসে দুইজনের পায়ের সেন্ডেল পড়ে থাকতে দেখি। পরে আমিসহ আরও কয়েকজন পুকুরে নেমে খোঁজাখুঁজি করে মিরাজ ও মারিয়ার মরদেহ উদ্ধার করি। তাদের উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মিরাজ ও মারিয়াকে মৃত ঘোষণা করেন। বিকেলে জানাজা শেষে মিরাজকে তাদের গ্রামের বাড়ি নবীপুর ও মারিয়াকে দেবিদ্বার পুরাতন বাজার কুসাগাজি বাড়ি সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর জানান, পুকুরে ডুবে মিরাজ ও মারিয়ার মৃত্যুর ঘটনায় মিরাজের দাদা মো. আব্দুল বাতেন সরকার বাদী হয়ে দেবিদ্বার থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। পরে উভয়ের পরিবারের আবেদনের প্রেক্ষিতে তাদের মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে।  

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়