নয়াপল্টনে জনসমুদ্র, চলছে বিএনপির মহাসমাবেশ 

সংগৃহীত ছবি

নয়াপল্টনে জনসমুদ্র, চলছে বিএনপির মহাসমাবেশ 

অনলাইন ডেস্ক

দুপুর ২টা ১০ মিনিটের দিকে আনুষ্ঠানিকভাবে শুরু হয় ১ দফা দাবিতে বিএনপির মহাসমাবেশ। সমাবেশ শুরুর এক ঘণ্টার মাথায় শুরু হয় ঝুম বৃষ্টি। চলে প্রায় আধা ঘণ্টা। কিন্তু বৃষ্টির বাধা টলাতে পারেনি বিএনপি নেতাকর্মীদের।

তুমুল বৃষ্টির মধ্যেই দাঁড়িয়ে থেকে নেতাদের বক্তব্য শোনেন তারা।

বৃষ্টির মধ্যেও বিএনপির সমাবেশ চালু রাখেন নীতি-নির্ধারকরা। নেতাকর্মীরাও এ পদক্ষেপে সমর্থন জানান। তারা ইশারা দিয়ে বলেন, সমাবেশ চলুক, আমরা এখানেই আছি।

মঞ্চ থেকে নেতারা একের পর এক বক্তব্য দেন আর বৃষ্টিতে ভিজে সড়কে বসে ও দাঁড়িয়ে সে বক্তব্য শোনেন কর্মীরা। এ দৃশ্য দেখে যারা একটু আড়ালে দাঁড়িয়েছিলেন তারা বেশ প্রশংসা করেন এবং ত্যাগী এসব নেতাকর্মীদের দেখে অনেকেই আবার আড়াল থেকে সমাবেশস্থলে সড়কে নেমে আসেন।

শুক্রবার (২৮ জুলাই) দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পিকআপ ভ্যানের অস্থায়ী মঞ্চে মহাসমাবেশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। যদিও সকাল ৯টা থেকেই নেতাকর্মীরা পল্টন এলাকায় জড়ো হতে শুরু করেন।

বৃষ্টির মধ্যে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব হারুন উর রশীদ। তিনি বলেন, বাংলাদেশের জনগণ এতদিন অনেক কিছু সহ্য করেছে। কিন্তু এখন আর সহ্য করবেন না। সেটা হচ্ছে আগামী নির্বাচন। এতদিন জনগণ ভোট দিতে পারেনি, আগামী নির্বাচনে তারা এই ফ্যাসিবাদী সরকারের কাছ থেকে ভোটাধিকার আদায় করে নেবেন।

এ সময় মঞ্চে বসে বৃষ্টিতে ভিজতে দেখা গেছে মহাসমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সমাবেশের সঞ্চালক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকেও।

এদিকে বিএনপির সমাবেশ এলাকায় ইন্টারনেট সেবায় বিঘ্ন ঘটছে। দলটির নেতাকর্মীদের অভিযোগ, মহাসমাবেশ এলাকায় প্রায় দুই-তিন কিলোমিটারের মধ্যে মোবাইল ফোনের ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

News24bd.tv/AA