কাউকে ছাড় দেয়া হবে না: ডিবি প্রধানের হুঁশিয়ারি 

সংগৃহীত ছবি

কাউকে ছাড় দেয়া হবে না: ডিবি প্রধানের হুঁশিয়ারি 

নিজস্ব প্রতিবেদক

নাশকতার বিষয়ে গোয়েন্দা তথ্য ছিল জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান হারুন অর রশিদ হুশিয়ারি দিয়েছেন যারা পুলিশের উপর হামলা করেছে তাদের কাউকেই ছাড় দেয়া হবে না। শনিবার(২৯ জুলাই) দুপুরে ডিবি কার্যালয়ের গেটে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।  

সংঘর্ষের ঘটনায় ২০ পুলিশ সদস্য আহত হয়েছে বলেও জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।  

তিনি বলেন, এদিন রাজধানীর বিভিন্ন রলাকা থেকে অন্তত ৯০ জনকে আটক করা হয়েছে।

এছাড়াও, গয়েশ্বর চন্দ্র রায়কে হামলা থেকে বাচাতেই তাকে উদ্ধার করে ডিবি কার্যালয়ে আনা হয়েছিল ।  

ডিবি প্রধান বলেন, পরে গয়েশ্বরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ডিবির নিরাপত্তায় বাসায় পৌছে দেয়া হয়েছে। হামলার ঘটনায় যারা যুক্ত তাদের শনাক্তের কাজ চলছে, তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় মামলা চলমান।

আরও পড়ুন : ২ ঘণ্টা পর গয়েশ্বরকে ছেড়ে দিলো ডিবি

প্রসঙ্গত, রাজধানীর ধোলাইখালে বিএনপির অবস্থান কর্মসূচি কেন্দ্র করে বেলা সাড়ে ১১টার দিকে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষের একপর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দিতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। জবাবে ইট-পাটকেল ছোড়েন অবস্থানকারীরা।

একপর্যায়ে পুলিশ বিএনপির নেতাকর্মীদের আটক করতে গেলে গয়েশ্বর বাধা দেন। তার ওপরও লাঠিচার্জ করে পুলিশ। তাকে মাঠিতে পড়ে যেতে দেখা যায়। এ অবস্থায় তাকে হেফাজতে নেয় দায়িত্বরত পুলিশ সদস্যরা।

এদিকে বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, দুপুর ১২টার দিকে ধোলাইখাল মোড়ের একটি দোকানে অবস্থান করছিলেন গয়েশ্বর। সেখান থেকে তাকে আটক করে নিয়ে যায় পুলিশ।

News24bd.tv/AA