রাজশাহীর দুর্গম চরে বসুন্ধরা শুভসংঘের স্কুল উদ্বোধন 

সংগৃহীত ছবি

রাজশাহীর দুর্গম চরে বসুন্ধরা শুভসংঘের স্কুল উদ্বোধন 

মতিউর মর্তুজা ,রাজশাহী

রাজশাহীর বাঘা উপজেলায় পদ্মা নদীর  দুর্গম চর পলাশী ফতেহপুর গ্রামে বসুন্ধরা শুভসংঘের ১২তম স্কুলের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৯ জুলাই) দুপুর ১২টায় পলাশী ফতেহপুর গ্রামে এক অনুষ্ঠানে ফিতা কেটে স্কুলের উদ্বোধন ঘোষণা করা হয়।

বসুন্ধরা শুভসংঘের এই স্কুল প্রতিষ্ঠিত হওয়ার ফলে পদ্মার দুর্গম চর এলাকার শিশুরা লেখাপড়ার সুযোগ পাবে। সেইসঙ্গে এই এলাকায় শিক্ষার হার বাড়বে।

অভিভাবকরা জানান, এই গ্রামে স্কুল না থাকায় দীর্ঘদিন থেকে বাচ্চারা পড়ালেখা থেকে বঞ্চিত হচ্ছিল। দূরে স্কুল হওয়ায় দুর্গম পথ পাড়ি দিয়ে বাচ্চারা স্কুলে যেতে চাইতো না। বসুন্ধরা শুভসংঘের স্কুল প্রতিষ্ঠিত হওয়ার ফলে বাচ্চাদের স্কুলের অভাব দূর হয়েছে। তারা বসুন্ধরা গ্রুপের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান জানান, বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে মাননীয় চেয়ারম্যান স্যারের দিকনির্দেশনায় সারা দেশের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ৬৪ জেলায় একটি করে স্কুল প্রতিষ্ঠিত করা হবে। পলাশী ফতেহপুরের স্কুলটি বসুন্ধরার প্রতিষ্ঠিত ১২তম স্কুল।

চকরাজাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজিজুল আজম বলেন, বসুন্ধরা গ্রুপের মহানুভবতায় এই এলাকার শিশুদের পড়ালেখা সমস্যার সমাধান হয়েছে। এলাকাবাসীর পক্ষ থেকে বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই। এই এলাকাবাসী বসুন্ধরা গ্রুপের প্রতি আজীবন কৃতজ্ঞ থাকবেন।

বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সরকার জনি বলেন, বসুন্ধরার এমন মহতী উদ্যোগ উদাহরণ হয়ে থাকবে। বসুন্ধরা শুভসংঘের স্কুল প্রতিষ্ঠার ফলে প্রত্যন্ত চরবাসী শিক্ষার আলোয় আলোকিত হওয়ার সুযোগ পাবে।

News24bd.tv/AA