বার্সার কাছে পাত্তাই পেল না রিয়াল 

সংগৃহীত ছবি

বার্সার কাছে পাত্তাই পেল না রিয়াল 

অনলাইন ডেস্ক

সর্বশেষ মৌসুমে লা লিগায় বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের মধ্যে চলছিল ইঁদুর-বিড়াল প্রতিযোগিতা। তুমুল প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন হয় বার্সা। ক্লাব প্রীতি ম্যাচের এল ক্লাসিকোতে গতকাল টেক্সাসের এটি অ্যান্ড টি স্টেডিয়ামে রিয়ালের বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে বার্সা।

বড় ব্যবধানে হারলেও রিয়াল বলের দখল বেশি রেখেছিল।

৫৩ শতাংশ বল দখলে রেখেছিল রিয়াল ও বার্সা বল দখলে রেখেছিল ৪৭ শতাংশ। রিয়াল শট নিয়েছে ২৯টি ও বার্সা করেছে ১২টি শট। তবে রিয়ালের লক্ষ্য বরাবর বার্সা শট করেছে ৭টি ও রিয়াল ৫টি শট করেছে বার্সার লক্ষ্য বরাবর। মূলত ফিনিশিংয়েই এগিয়ে গেছে বার্সা।

ম্যাচের প্রথম থেকেই দুর্দান্ত খেলতে থাকে বার্সেলোনা ও রিয়াল। প্রথমার্ধে অল্প সময়েই এগিয়ে যায় বার্সেলোনা। ১৫ মিনিটে পেদ্রির অ্যাসিস্টে ডান পায়ে দুর্দান্ত গোল করেন উসমান দেম্বেলে। এরপরই পাল্টা আক্রমণে সমতায় ফেরার চেষ্টা করে রিয়াল। ১৯ মিনিটে ফেদেরিকো ভালভার্দের ক্রস থেকে হেডে গোল করার সুযোগ পেয়েছিলেন জুড বেলিংহাম। তবে বেলিংহাম সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। ঠিক তার পরের মিনিটে পেনাল্টি পেয়েছিল রিয়াল। পেনাল্টি এরিয়াতে বার্সা ডিফেন্ডার রোনাল্ড আরাউহো হ্যান্ডবল করেন। তবে পেনাল্টি থেকে গোলের সুযোগ কাজে লাগাতে পারেননি ভিনিসিয়ুস জুনিয়র। ভিনির ডান পায়ের শট লেগে যায় গোলবারে। দুই পক্ষই আক্রমণ-প্রতি আক্রমণে গেলেও কেউ গোলমুখ খুলতে পারেনি। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে বার্সা।  

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ-প্রতি আক্রমণে খেলা জমে ওঠে। একের পর এক সুযোগ তৈরিও হয়েছিল। তবে কখনো ফিনিশিংয়ের দুর্বলতা বা গোলরক্ষকদের দৃঢ়তায় কেউই গোল করতে পারছিল না। ১-০ গোলে দীর্ঘক্ষণ এগিয়ে থাকা বার্সা দ্বিতীয় গোল পায় ৮৫ মিনিটে। সার্জি রবার্তোর পাস থেকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফারমিন লোপেজ। এরপর ৯০ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছে রিয়াল। টনি ক্রুসের ক্রস থেকে হেডে গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি হোসেলু। এরপর অতিরিক্ত সময়ের ১ মিনিটে লোপেজের অ্যাসিস্টে গোল করেন ফেরান তরেস। তাতে শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় পায় বার্সা।

news24bd.tv/আইএএম