নির্বাচন সুষ্ঠু করতে মাঠ প্রশাসনে নিয়োগ-বদলি : ফরহাদ হোসেন

নির্বাচন সুষ্ঠু করতে মাঠ প্রশাসনে নিয়োগ-বদলি : ফরহাদ হোসেন

নিজস্ব প্রতিবেদক

জাতীয় নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে মাঠ প্রশাসনে কর্মকর্তাদের নিয়োগ ও বদলি করা হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব বলেন। এসময় তিনি আরও বলেন, যাচাই-বাছাই করে মাঠ প্রশাসনে কর্মকর্তা নিয়োগ দেয়া হয়। যোগ্যতা ও দক্ষতার ঘাটতি দেখা দিলে তুলে নেয়া হয়।

আগামী জাতীয় নির্বাচনের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, নির্বাচনে যেন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় সেজন্য নিয়োগ ও বদলী করা হচ্ছে। ডিসি একদিনে হয় না। রাইট ম্যান রাইট প্লেস এই দর্শনে নিয়োগ দেয়া হচ্ছে।

যোগ্যতা অনুযায়ী ডিসি করা হচ্ছে।

রাতারাতি কাউকে ডিসি করা যায় না। নানা পরীক্ষা ও যাচাই বাছাই করেই নিয়োগ দেয়া হয় ফিট লিস্টের মাধ্যমে- যোগ করেন প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, সরকার চায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন। মাঠ প্রশাসনকে পেশাদারিত্বের সাথে কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে। অতিকথন না করে সংযত থেকে কাজ করবে।

প্রতিমন্ত্রী বলেন, নির্বাচন করবে ইসি। সরকার সহযোগিতা করবে। মন্ত্রীদের পিএস দেয়া হয় যোগ্যতার ভিত্তিতে। সেরা কর্মকর্তাকে দেয়া হয়। মন্ত্রীরা ছাড়তে চায়নি। তারপরও মাঠ প্রশাসনের স্বার্থে তাদের ডিসি নিয়োগ দেয়া হয়েছে।

এসময় প্রতিমন্ত্রী আরও বলেন, সত্যায়িত করার প্রক্রিয়া উঠে যাবে স্মার্ট বাংলাদেশ হলে। যত দ্রুত পারি সত্যায়িত করার প্রক্রিয়া সহজ করে দেবো।

news24bd.tv/FA