ফায়ার সার্ভিসের প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করলেন তুরস্কের রাষ্ট্রদূত

ফায়ার সার্ভিসের প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করলেন তুরস্কের রাষ্ট্রদূত

প্রেস বিজ্ঞপ্তি

ফায়ারফাইটারদের জন্য আন্তর্জাতিক অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করেছেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত জনাব রামিস সেন।

রোববার সকাল ১০টায় ঢাকার মিরপুরে ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সে ফায়ার সার্ভিসের কর্মকর্তা-কর্মচারীদের জন্য এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন তিনি। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল।

অনুষ্ঠানে তুরস্কের ফায়ারফাইটার প্রশিক্ষক প্রধান লতিফ এরদোগানসহ অন্যান্য প্রশিক্ষকবৃন্দ, তুরস্ক দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, ফায়ার সার্ভিসের পরিচালক (প্রশি., পরি. ও উন্ন.), পরিচালক (অপা. ও মেইন.), ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষসহ অন্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সকাল ১০টায় তুরস্কের রাষ্ট্রদূত রামিস সেন ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সে পৌঁছালে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল তাঁকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। পবিত্র ধর্মগ্রন্থ পাঠের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠান শুরু হয়। স্বাগত বক্তব্য প্রদান করেন তুরস্কের ফায়ারফাইটাদের প্রধান প্রশিক্ষক লতিফ এরদোগান। এরপর প্রধান অতিথি তাঁর ভাষণ প্রদান করেন।

ভাষণের শুরুতেই তিনি তুরস্কের সাম্প্রতিক ভূমিকম্পে বাংলাদেশের সম্মিলিত উদ্ধারকারীদলের সাথে ফায়ার সার্ভিসের সদস্যদের অংশগ্রহণের কথা উল্লেখ করে বাংলাদেশ কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি এ প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে দু’দেশের প্রতিষ্ঠানগুলোর মধ্যে পারস্পরিক সহযোগিতা আরও জোরদার হবে বলে মন্তব্য করেন।

তিনি তাঁর ভাষণে বলেন, 'পারস্পরিক যোগাযোগ ও সফরের মাধ্যমে এ ক্ষেত্রে আমাদের সহযোগিতার পরিধি আরও বাড়ানো যেতে পারে। '

অনুষ্ঠানের সভাপতি ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জাতির পিতাকে গভীর শ্রদ্ধায় স্মরণের মধ্য দিয়ে তাঁর বক্তব্য শুরু করেন। একইসাথে তিনি মহান মুক্তিযুদ্ধ ও ফায়ার সার্ভিসের অপারেশনাল কাজে অংশ নিয়ে শাহাদৎ বরণকারীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বাংলাদেশের সাথে তুরস্কের পারস্পরিক সুসম্পর্কের কথা গুরুত্বের সাথে উল্লেখ করেন এবং প্রশিক্ষণ আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, তুর্কিশ কোঅপারেশন অ্যান্ড কো অর্ডিনেশন এজেন্সি এবং কোনিয়া মেট্রোপলিটন মিউনিসিপ্যালিটি অব ফায়ার ডিপার্টমেন্টের সহযোগিতায় 'আন্তর্জাতিক অগ্নিনির্বাপ প্রশিক্ষণ' শীর্ষক প্রশিক্ষণটি আগামী ৪ আগস্ট পর্যন্ত ফায়ার সার্ভিসের মিরপুর ট্রেনিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। এ প্রশিক্ষণে ফায়ার সার্ভিসের ৩০ জন কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করবেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক