অমিতাভের বিরুদ্ধে ‘যৌন হেনস্তার’ অভিযোগ

অমিতাভ বচ্চন-স্বপ্না

অমিতাভের বিরুদ্ধে ‘যৌন হেনস্তার’ অভিযোগ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বলিউডে বর্তমানে যৌন হেনস্তা নিয়ে মুখ খুলতে শুরু করেছে সাবেক ও বর্তমান অভিনেত্রীরা। আর এ ঝড়ে কাঁপছে গোটা বলিউড পাড়া। বিপাকে পড়ছেন খ্যাতনামা সব পরিচালাক ও অভিনেতারা। এরই ধারাবাহিকতায় এবার যুক্ত হলো আরেক খ্যাতনামা অভিনেতার নাম।

তার বিরুদ্ধে আসল ‘যৌন হেনস্তার’ অভিযোগ।

তিনি হলেন বলিউড শাহেনশা খ্যাত অমিতাভ বচ্চন। তার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছেন স্বপ্না মতি ভাবনানি নামের একজন বলিউড হেয়ার স্টাইলিস্ট।

ইতোমধ্যে স্বপ্নার টুইট নিয়ে হইচই শুরু হয়েছে ভারতীয় সংবাদমাধ্যমে।

টুইটে স্বপ্না লিখেছেন, ‘বচ্চন যৌন হেনস্তা করেছেন, এমন বহু ঘটনা আমি শুনেছি। আমি আশা করব, সেই নারীরা এবার অন্তত মুখ খুলবেন। ওর ভণ্ডামি দেখতে দেখতে ক্লান্ত হয়ে গেছি...। ’

দুদিন আগেই নিজের জন্মদিনে অমিতাভ বলেছিলেন, ‘কোনও নারীই যেন দুর্ব্যবহার বা অবাঞ্ছিত আচরণের শিকার না হন। বিশেষ করে তার কর্মক্ষেত্রে। ’

এরপরই ওই হেয়ার স্টাইলিস্ট এ টুইটটি করেন। যেখানে স্বপ্না লিখেছেন ‘এটা সব চেয়ে বড় মিথ্যা। স্যার, ‘পিঙ্ক’ মুক্তি পেয়ে চলেও গেছে। আপনার আন্দোলনকারী ভাবমূর্তিটাও দ্রুত উধাও হয়ে যাবে। আপনার সত্যিটা শিগগিরই সামনে আসবে।

আশা করি, আপনি দুশ্চিন্তায় হাত কামড়াচ্ছেন, কারণ, নখ আর অবশিষ্ট নেই। ’

পেশায় হেয়ার স্টাইলিস্ট ৪৭ বছর বয়সী স্বপ্না ভারতের একজন নারীবাদী কর্মীও।

মুম্বাইয়ে তার রয়েছে একটি প্রোডাকশন হাউস। স্বপ্না ‘বিগ বস’-এর মতো জনপ্রিয় টেলিভিশন শোতে অংশ নিয়েছিলেন। কিছু বলিউড সিনেমায়ও দেখা গেছে তাকে।

তবে এ ব্যাপারে বচ্চন পরিবারের পক্ষ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর