পার্বত্যাঞ্চলের উন্নয়নে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: জাহেদুল ইসলাম

পার্বত্যাঞ্চলের উন্নয়নে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: জাহেদুল ইসলাম

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

পার্বত্যাঞ্চলের উন্নয়নে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন, রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. জাহেদুল ইসলাম। তিনি বলেন, গণমাধ্যম কর্মীদের লেখনিতে এ অঞ্চল দ্রুত উন্নত হচ্ছে। পর্যটন সম্ভাবনার দুয়ার খুলেছে। রাজস্ব খাতে বৃদ্ধি পাচ্ছে আয়।

কর্মসংস্থান হচ্ছে বেকার যুবক- যুবতিদের। আধুনিকতার ছোয়া লেগেছে পাহাড়ের পথ প্রান্তরে।  

দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের টেলিভিশন নিউজ টোয়েন্টিফোর কাজ করে পার্বত্যাঞ্চলের সমস্যা সম্ভাবনার কথা তুলে ধরছে ফাতেমা জান্নাত মুমু। তার এ সফলতাকে রাঙামাটিবাসি অবশ্যই সাধুবাত জানায়।

 

রোববার সকাল ১০টায় নিউজ টোয়েন্টিফোর চ্যানেলের এর ৮ম বর্ষে পদার্পণ উপলক্ষে রাঙামাটি প্রেস ক্লাব সম্মেলন কক্ষে আয়োজিত এক আলোচনায় প্রধান অতিথির বক্তবে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি নিউজ টোয়েন্টিফোর চ্যানেলের স্টাফ রিপোর্টার ফাতেমা জান্নাত মুমু’র সভাপতিত্বে এতে রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক মো. সাখাওয়াৎ হোসেন রুবেল, দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ, দৈনিক রাঙামাটি সম্পাদক মো. আনোয়ার আল হক ও প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. আলী, এটিএন বাংলা ও এটিএন নিউজের রাঙামাটি প্রতিনিধি পুলক চক্রবর্তী, চ্যানেল আই এর রাঙামাটি প্রতিনিধি মো. মনছুর আহমেদ, সাংবাদিক দীপ্ত হান্নান ও সাংবাদিক বিহারি চাকমা উপস্থিত ছিলেন।

বসুন্ধরা মিডিয়া এ্যাওয়ার্ড প্রাপ্ত রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক গিরিদর্পন সম্পাদক একে এম মকছুদ আহমেদ বলেন, নিউজ টোয়েন্টিফোর বস্তু নিষ্ঠার পাশাপাশি বাস্তব চিত্র তুলে ধরে গলমানুষের কাছে সঠিক তথ্য উপস্থাপন করছে।  

তিনি আরও বলেন, দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ বিভিন্ন মিডিয়া হাউস তৈরি করে দেশের বিভিন্ন জেলায় গণমাধ্যম কর্মীদের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছেন। শুধু তাই নয় করোনা কালেও বসুন্ধরা গ্রুপ গণমাধ্যম কর্মীদের জন্য আলাদা হাসপাতাল তৈরি করে চিকিৎসার ব্যবস্থা করেছেন। যেটা অন্য কোন প্রতিষ্ঠান করেনি। গুনি সাংবাদিক এ্যাওয়ার্ড দিয়েও বসুন্ধরা গ্রুপ মিডিয়াতেও প্রশংসার শীর্ষ স্থান দখল করেছেন। প্রতিষ্ঠিত বসুন্ধরা মিডিয়া হাউসের মাধ্যমে দেশে সম্ভাবনার আলো ছড়িয়ে পরবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

এ আগে কেক কেটে নিউজ টোয়েন্টিফোর চ্যানেলের ৮ম বর্ষে পদার্পণ উৎসবের সূচনা করেন অতিথিরা।

news24bd.tv/কামরুল

পাঠকপ্রিয়