আবাসিকে আসনের জন্য আবারো জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

সংগৃহীত ছবি

আবাসিকে আসনের জন্য আবারো জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবাসিক হলে আসন বরাদ্দের দাবিতে আবারো উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা। রবিবার (৩০ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গি মোড় থেকে শতাধিক ছাত্রী বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হলের (শেখ হাসিনা ও বেগম খালেদা জিয়া) আবাসিক শিক্ষার্থী। তাদের দাবি, অবিলম্বে আবাসিক হলে আসন বরাদ্দ দেওয়া হোক।

খবর পেয়ে উপাচার্যের বাসভবনের গেটের সামনে অবস্থান নেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা। তারা জানান, ছাত্রীদের নিরাপত্তার জন্য তারা এসেছেন। শিক্ষার্থীদের দাবির সঙ্গে তারাও একমত। কিন্তু নতুন হল খুলে দিতে পারছেন না কর্মচারী নিয়োগ নিয়ে ইউজিসির সঙ্গে জটিলতার কারণে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মনজুরুল হক বলেন, ‘নতুন আরো দুটি হলের চাবি আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। কিন্তু লোকবলের অভাবে হল চালু করতে পারছি না। ইউজিসির সঙ্গে মিটিং হয়েছে। ইউজিসি জানিয়েছে, লোকবল নিয়োগ দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত জানাবে দ্রুত। ’

প্রসঙ্গত, এর আগে গত ২৩ জুলাই নতুন হলে আসনের দাবিতে শেখ হাসিনা ও খালেদা জিয়া হলের শিক্ষার্থীরা বিক্ষোভ করেন উপাচার্যের বাসভবনের সামনে। তখন প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা হলে ফিরে যান। কিন্তু এক সপ্তাহ পার হলেও প্রশাসন থেকে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি তাদেরকে।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়