দুই সপ্তাহ পর জানা যাবে তামিমের ভবিষ্যৎ

সংগৃহীত ছবি

দুই সপ্তাহ পর জানা যাবে তামিমের ভবিষ্যৎ

অনলাইন ডেস্ক

লন্ডনে চিকিৎসা শেষে আজ সোমবার দেশে ফিরছেন তামিম ইকবাল। ব্যথানাশক ইনজেকশন নেওয়ায় আগামী এক সপ্তাহ পুরোপুরি বিশ্রামে থাকবেন তিনি। পরের এক সপ্তাহ একটু একটু করে ফিটনেস এবং পুনর্বাসনের কাজ করবেন। সেই সময়টা ব্যথামুক্ত থেকে পার করতে পারলে আগামী ১২ থেকে ১৪ দিন পর তিনি পুরোপুরি অনুশীলনে ফিরতে পারবেন।

অর্থাৎ, দুই সপ্তাহের মধ্যে জানা যাবে তামিমের ভবিষ্যৎ!

দুবাইয়ে ব্যক্তিগত ছুটি কাটিয়ে দীর্ঘদিন ধরে ভোগা মেরুদণ্ডের চিকিৎসা করাতে লন্ডন যান তামিম। তার সমস্যা মেরুদণ্ডের কোমরের দিকের অংশে, চিকিৎসাবিজ্ঞানের ভাষায় যে অংশটিকে বলা হয় L-4 ও L-5। অস্ত্রোপচার করালে তামিমকে তিন–চার মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতো। এরপরও যে তিনি পুরোপুরি চোটমুক্ত হতেন, তার কোনো নিশ্চয়তা ছিল না।

এদিকে, সামনেই এশিয়া কাপ ও বিশ্বকাপ। তার আগে তামিম সেই ঝুঁকি নেননি। তিনি দেশে ফিরছেন লন্ডনে দুই দফা ব্যথানাশক ইনজেকশন নিয়ে। আবার এই ব্যথানাশক ইনজেকশন কত দিন তামিমকে ব্যথামুক্ত রাখতে পারবে তারও কোনো নিশ্চয়তা নেই। এর মেয়াদ হতে পারে এক থেকে তিন–চার মাস পর্যন্ত।

এর আগেই যদি তিনি আবার কোমরে সমস্যা অনুভব করেন, সঙ্গে সঙ্গেই বন্ধ করে দিতে হবে অনুশীলন। সে ক্ষেত্রে প্রয়োজন হতে পারে আরেকটি ইনজেকশনের।

কোমরে ব্যথা থাকলেও সেটা তামিম ব্যাটিংয়ের জন্য ঝুঁকলেই বেশি অনুভব করেন। দৌড়ানো বা অন্য কিছুতে ব্যথা তেমন অনুভূত হয় না। এদিকে, হ্যামন্ডের কাছে ইনজেকশন নেওয়ার পর এখন পর্যন্ত তিনি ভালো বোধ করছেন বলেই জানা গেছে। তবে শেষ পর্যন্ত দুটি মেগা ইভেন্ট সামনে রেখে তামিমের ভবিষ্যৎ কী, তা জানা যাবে আগামী সপ্তাহ দুয়েকের মধ্যেই।

news24bd.tv/SHS