হাওরে ঘুরতে গিয়ে বুয়েটের ৩৪ শিক্ষার্থী গ্রেপ্তার

হাওরে ঘুরতে গিয়ে বুয়েটের ৩৪ শিক্ষার্থী গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওর থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৩৪ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শিক্ষার্থীদের বহনকারী নৌকার দুই চালককেও গ্রেপ্তার দেখানো হয়েছে।

রোববার (৩০ জুলাই) বিকেল ৫টার দিকে শ্রীপুর উত্তর ইউনিয়নের ডাম্পের বাজার এলাকার পাটলাই নদী দিয়ে ট্যাকেরহাট আসার পথে নৌকাসহ তাদেরকে আটক করে তাহিরপুর থানা পুলিশ।

পুলিশের দাবি প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিক্ষার্থীরা নাশকতার পরিকল্পনার বিষয়ে জানিয়েছে।

 

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাঈদ বলেন, ‘তাদের বিরুদ্ধে নাশকতা, সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, অস্থিতিশীল পরিবেশ তৈরির অভিযোগে পুলিশ বাদী হয়ে তাহিরপুর থানায় নিয়মিত মামলা করেছে। গ্রেপ্তারদের আদালতে পাঠানোর ব্যবস্থা চলছে। ’ 

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, তাহিরপুর বাজারের নৌকাঘাট থেকে রোববার ভোরে একটি ইঞ্জিনচালিত নৌকায় করে বুয়েটের ৩৪ শিক্ষার্থী টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যান। হাওর ভ্রমণ শেষে দুপুরে টেকেরহাটের নীলাদ্রি লেক যাওয়ার পথে ডাম্পের বাজার এলাকায় পুলিশ শিক্ষার্থীদের বহনকারী নৌকা থামায়।

 এ সময় ৩৪ শিক্ষার্থী ও নৌকার দুই চালককে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করে।  

তাহিরপুর নৌকা মালিক সমিতির সভাপতি শাহিনুর তালুকদার বলেন, রোববার বিকেল থেকে নৌকার দুজন চালকসহ বুয়েটের ৩৪ জন শিক্ষার্থীকে আটক করে থানায় নিয়ে গেছে।

পাঠকপ্রিয়