বাইডেনকে দুর্নীতিগ্রস্ত বলে গালি দিলেন ট্রাম্প

বাইডেনকে দুর্নীতিগ্রস্ত বলে গালি দিলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

ইউরোপে সংঘাত উসকে দেয়ার জন্য জো বাইডেনকে দায়ী করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বর্তমান প্রেসিডেন্টকে উদ্দেশ করে অকথ্য ভাষায় গালি দিয়ে, তাকে মার্কিন ইতিহাসের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত প্রেসিডেন্ট বলেও মন্তব্য করেন তিনি। খবর আরটি’র।

আগামী বছর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে ডেমোক্র্যাট এবং রিপাবলিকান প্রার্থীরা নিয়মিত বাক্যবানে একে অপরকে ঘায়েলের চেষ্টা করছেন।

আর এ কাজে বেশ এগিয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।  
 
শনিবার (২৯ জুলাই) যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় নির্বাচনী প্রচারণায় অংশ নেন ট্রাম্প। এসময় বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের নেতৃত্ব এবং সামরিক বাহিনী পরিচালনায় তার দক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।  

বলেন, ইউরোপে সৈন্য পাঠিয়ে অঞ্চলটিতে সংঘাত উসকে দিয়েছেন বাইডেন।

দেশটির রিজার্ভ ফোর্সকে ইউরোপে মোতায়েনে বাইডেন প্রশাসনের প্রস্তাবিত বিল আটকে দেয়ার জন্য মার্কিন কংগ্রেসের প্রতিও আহ্বান জানান তিনি। জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন ইউক্রেনীয় জ্বালানি কোম্পানি ‘বুরিসমা’ থেকে আর্থিক সুবিধা পেয়ে আসছেন বলেও অভিযোগ ট্রাম্পের।
 
তিনি বলেন, আমরা ইউরোপে সংঘাত বাড়ানোর জন্য সেনা পাঠাচ্ছি। জো বাইডেনের জন্য একজন আমেরিকানের জীবনও ঝুঁকিতে ফেলা উচিত হবে না। সে একজন দুর্নীতিগ্রস্ত প্রেসিডেন্ট।
 
‘ন্যাটো সামরিক জোটে বিপুল অর্থ খরচের মাধ্যমে যুক্তরাষ্ট্র ইউরোপের নিরাপত্তার ঘানি টানছে। নিজের শাসনামলে তিনি ইউরোপীয় দেশগুলোকে নিজেদের প্রতিরক্ষায় বেশি অর্থ ব্যয় করতে চাপ প্রয়োগ করেছিলেন,’ বলেন ট্রাম্প।  

চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র, ট্যাংক, অত্যাধুনিক যুদ্ধবিমান এবং সৈন্য সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেন জো বাইডেন। তবে এর আগে ট্রাম্প জানিয়েছিলেন, তিনি ক্ষমতায় থাকলে এ যুদ্ধ কয়েক দিনের মধ্যেই সমাধান করতে পারতেন।

news24bd.tv/কামরুল