মাসে আয় ১ কোটি টাকা, ১২তম জন্মদিনে অবসরের ঘোষণা! 

সংগৃহীত ছবি

মাসে আয় ১ কোটি টাকা, ১২তম জন্মদিনে অবসরের ঘোষণা! 

সাধারণত মানুষ দীর্ঘসময় বিভিন্ন কাজে নিযুক্ত থাকার পর জীবনের শেষ বয়সে গিয়ে অবসর নেয়। এটিই সাধারণ নিয়ম আমাদের সমাজের। কিন্তু কেউ যদি মাত্র ১১ বছর বয়সে কোটিপতি হয়ে যায় এবং তার ১২তম জন্মদিনে তার অবসর গ্রহণের পরিকল্পনা প্রকাশ করে তবে বিষয়টি কেমন হবে? নিশ্চয়ই অবাক হচ্ছেন যে, কেউ মাত্র ১১ বছর বয়সে অবসর গ্রহণ করে? 

শুনতে অবাক শোনালেও এমন ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ায়। দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, পিক্সি কার্টিস নামে ১১ বছর বয়সী ওই শিশুটির প্রতি মাসে আয় ১ লাখ ৩৩ হাজার ডলার বা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৮৫ লাখ টাকারও বেশি।

অর্থাৎ এক বছরে শিশুটির আয় দাড়িয়েছে ১৪ কোটি ৪৩ লাখ ৩১হাজার ৬০ টাকার বেশি। সম্প্রতি পিক্সি কার্টিস জানিয়েছে, সে তার ১২তম জন্মদিনে নিজের চাকরি থেকে অবসর গ্রহণ করতে চায়।  

পিক্সি কার্টিস ২০২১ সালে তার মায়ের সঙ্গে মিলে ‘পিক্সিস ফিজেট’ নামে একটি ব্যবসায় প্রতিষ্ঠান দাঁড় করান। পিক্সিস ফিজেট মূলত একটি খেলনাসামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠার পর প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী হিসেবে নিযুক্ত করা হয়। সেই হিসেবে তার বাৎসরিক আয় ১৪ কোটি টাকারও বেশি।  

পিক্সি জানিয়েছে, সে তার স্কুলের পড়ায় মনোযোগ দেওয়ার কারণে ব্যবসায় থেকে অবসরে যাবে।  

তবে পিক্সির অবসরের চিন্তার পেছনের মূল কারিগর তার মা রক্সি জেকেনকো। তিনিই মূলত তার মেয়েকে ১২ তম জন্মদিনে অবসর নেওয়ার পরামর্শ দেন। যাতে করে পিক্সি তার পড়ালেখায় আরও বেশি মনোযোগ দিতে পারে।  

নিজের ব্যবসায়ের পাশাপাশি সামাজিক মাধ্যমেও সরব উপস্থিতি রয়েছে পিক্সির। তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ১ লাখ ৩০ হাজার অনুসারী রয়েছে।  

এদিকে, পিক্সি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তার অবসর ঘোষণা ও জন্মদিনের পার্টির ভিডিও শেয়ার করেছে। সেখানে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নেটিজেনেরা। কেউ কেউ শুভ কামনা জানিয়েছেন আবার কেউ নাক সিটকিয়ে পিক্সিকে বড়দের মতো আচরণ করতে মানা করে স্কুলের পড়ায় মন দিতে বলেছেন।

News24bd.tv/AA