বিএনপিকে মোকাবেলায় এবার মাঠে নামছে ১৪ দল

সংগৃহীত ছবি

বিএনপিকে মোকাবেলায় এবার মাঠে নামছে ১৪ দল

অনলাইন ডেস্ক

সাত দিনের কর্মসূচি নিয়ে ১৪ দল মাঠে নামছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। সোমবার (৩১ জুলাই) ইস্কাটনে নিজ বাস ভবনে ১৪ দলের বৈঠক শেষে এ কথা বলেন আমির হোসেন আমু।

আমু বলেন, আগামী ২ তারিখ থেকে আমরা (১৪ দল) মাঠে নামবো। সাত দিনের কর্মসূচি আছে আমাদের।

অনুমোদন সাপেক্ষে সপ্তাহব্যাপী এই কর্মসূচি চলবে। ’

তিনি বলেন,  ‘আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি-বিএনপি সংবিধান পরিবর্তনের কথা বলছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য যে শর্ত দিক, আমরা মানব। কিন্তু সাংবিধানিক ধারা ব্যাহত করে সংবিধান পরিবর্তন করতে চাইলে সুযোগ দেব না।

আমু বলেন, তারা আলোচনায় বিশ্বাসই করে না। সরকার উৎখাতের কথা বলে। তাদের সঙ্গে কিসের সংলাপ? যারা রাজনৈতিক ধারা, সংবিধানের ধারায় বিশ্বাস করে না তাদের সঙ্গে কি কারণে বসব? সাংবিধানিক ধারা মোতাবেক দেশ যেভাবে পরিচালিত হচ্ছে, সেইভাবে পরিচালনার জন্য প্রস্তুতি চলছে।

বৈঠকে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের শিরিন আখতার, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারি, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

News24bd.tv/AA