পাহাড় থেকে অপহরণের চেষ্টাকালে দুই ডাকাত আটক

প্রতীকী ছবি

পাহাড় থেকে অপহরণের চেষ্টাকালে দুই ডাকাত আটক

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফে পাহাড় থেকে দুই সহোদর ভাইকে অপহরণ করার সময় স্থানীয়রা অজ্ঞাত দুই রোহিঙ্গা ডাকাতকে আটকের পর পুলিশের কাছে সোপর্দ করেছেন। সোমবার বিকেল পাঁচটার দিকে টেকনাফের হোয়াইক্যং মিনাবাজার পশ্চিম পাহাড়ের ভেতর এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য কবির আহমদ।

উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন-টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের মিনাবাজার এলাকার শাহ আলমের দুই ছেলে মোহাম্মদ আবসার (২২) ও মোহাম্মদ খাইরুল আমিন (১৬)।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কবির আহমদ জানান, মোহাম্মদ আবসার ও মোহাম্মদ খাইরুল আমিন দুই সহোদর ভাই মিনাবাজারের পশ্চিম দিকের পাহাড়ের ভেতর পানের বরজ, বেগুন ও মরিচের চাষাবাদ করছে। অন্যান্য দিনের মতো সোমবার দুপুরের দিকে তা দেখাশোনা করতে গেলে হঠাৎ করে বিকেল পাঁচটার দিকে অজ্ঞাত ৪-৫ জনের একটি ডাকাতদল তাদের অপহরণ করে গভীর পাহাড়ের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

তখন তাদের বাবা শাহ আলমসহ আরও কয়েজন স্থানীয় লোক তাদের চিৎকার শুনলে দ্রুত এগিয়ে আসেন। এসময় অজ্ঞাত ডাকাত দলের মধ্যেই সংঘর্ষ লাগে।

সংঘর্ষের এক পর্যায়ে স্থানীয় আরও লোকজন এগিয়ে আসলে অন্যান্য ডাকাতরা পালিয়ে যেতে পারলেও দুইজন অজ্ঞাত ডাকাতকে তারা আটক করে। পরে দুই সহোদর ভাইকে উদ্ধার করা হয়। আটক ডাকাতদের পুলিশের কাছে সোপর্দ করেন স্থানীয়রা।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, টেকনাফ হোয়াইক্যং মিনাবাজারের দুই ভাই পাহাড়ে চাষাবাদ করতে গেলে বিকেলের দিকে অজ্ঞাত ব্যক্তিরা তাদের অপহরণের চেষ্টা করে। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করেন। এসময় দুইজন অজ্ঞাত ব্যক্তিকে আটক করে আমাদের কাছে সোপর্দ করেন।

news24bd.tv/কামরুল

পাঠকপ্রিয়