হাফ প্যান্ট পরে খেলায় হামলার শিকার একদল নারী ফুটবলার

সংগৃহীত ছবি

হাফ প্যান্ট পরে খেলায় হামলার শিকার একদল নারী ফুটবলার

খুলনা প্রতিনিধি

হাফ প্যান্ট পরে খেলায় খুলনায় একদল নারী ফুটবলার হামলার শিকার হয়েছেন। এমনকি এসিড নিক্ষেপের হুমকিও দেওয়া হয়েছে তাদের। এ ঘটনায় একজনকে গ্রেপ্তারের পর বিষয়টি তদন্ত করছে পুলিশ।  

দেশ এগিয়ে যাচ্ছে, পরিবর্তন এসেছে দেশের ক্রীড়াঙ্গানেও।

ফুটবলে এ দেশের মেয়েরাই এনে দিয়েছে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের গৌরব। এরপরও সত্যিকার অর্থে কি ক্রীড়াক্ষেত্রে  নারীদের অবস্থানের চিত্র পাল্টেছে? নতুন করে আবারও এমন প্রশ্ন উঠে এসেছে- খুলনার নারী ফুটবলারদের ওপর হামলার ঘটনায়।  

জেলার বটিয়াঘাটা তেঁতুলতলা গ্রামে নারী ফুটবল দলের ওপর হামলার ওই ঘটনা ঘটে। এতে ফুটবলাররা আহত হন।

পরে এ ঘটনায় মামলা দায়েরের পর নুর আলম নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে এতেও ক্ষান্ত হয়নি হামলাকারীরা। মামলা তুলে না নিলে এসিড নিক্ষেপের হুমকি দেওয়া হচ্ছে এখন। এ ঘটনায় থানায় জিডি করেছেন নারী ফুটবলার সাদিয়া নাসরিন।  

জানা যায়, হামলা ও হুমকির শিকার নারী ফুটবলাররা স্থানীয় সুপার কুইন ফুটবল একাডেমির। অনুশীলনের  সময় সাদিয়ার ছবি মোবাইলে ধারণ করে তার বাবা-মাকে দেখিয়ে আজেবাজে মন্তব্য করে একই এলাকার এক নারী। এর পরিপ্রেক্ষিতে ক্লাবের কয়েকজন সদস্য নারী ফুটবলারদের নিয়ে তার বাড়িতে গিয়ে বিষয়টি জানতে চাইলে ওই বাড়ির লোকজন প্রতিবেশীদের নিয়ে নারী ফুটবলারদের ওপর হামলা করে। এতে মঙ্গলী বাগচী নামে এক ফুটবলার গুরুতর জখম হন বলে জানান কোচ মুস্তাকুজ্জামান মুস্তাক।   

আহত ফুটবলাররা জানান, মামলা তুলে নিতে হুমকি দেওয়া হচ্ছে। আতঙ্কে আছেন তারা ও তাদের পরিবারের সদস্যরা।

ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত করা হবে জানিয়েছেন বটিয়াঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ শওকত কবীর। নারী ফুটবলারদের সব ধরনের নিরাপত্তা দেওয়া হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।  

আর নারী ফুটবলারদের এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করার দাবি জানিয়েছেন ফুটবলারদের পরিবারের সদস্য ও স্বজনরা।

news24bd.tv/আইএএম