অবশেষে লিটনের ব্যাটে রান, জিতলো তার দল

সংগৃহীত ছবি

অবশেষে লিটনের ব্যাটে রান, জিতলো তার দল

অনলাইন ডেস্ক

কানাডার গ্লোবাল টি২০ লিগের প্রথম তিন ম্যাচে হাসেনি লিটন দাসের ব্যাট। সারে জাগুয়ার্সের হয়ে তিন ইনিংসে মোটে করেন ৫৫ রান। তবে চতুর্থ ম্যাচে এসে হাসলো বাংলাদেশি এ ওপেনারের ব্যাট। গতকাল ৪৫ বলে ৫৯ রানের ইনিংস খেলেছেন লিটন।

তার এ ফিফটিতে ব্রাম্পটন উলভসকে ৬ উইকেটে হারিয়েছে সারে।  

আগে ব্যাট করে ৯ উইকেটে ১২৮ রান তুলেছিল ব্রাম্পটন উলভস। দলটির হয়ে সর্বোচ্চ ৩৪ বলে ৩৪ রান করেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। উলভসের ব্যাটিং দেখে মনে হয়েছে ব্রাম্পটনের সিএএ সেন্টারের উইকেট ব্যাটিংয়ের জন্য বেশ কঠিন ছিল।

রান তাড়ায় নেমে সারেও শুরুতে চাপে পড়েছিল। পাঁচ ওভারেই ২১ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছিল সারে। তিনে নামা লিটন এরপর জুটি গড়েন পাকিস্তানি ইফতিখার আহমেদের সঙ্গে। সারের এই অধিনায়ককে সঙ্গে নিয়ে ৭৭ বলে ৯৯ রানের জুটি গড়েন লিটন। এই জুটিতে লিটনের অবদান ৩৭ বলে ৫৩, ইফতিখারের ৪০ বলে ৩৮।

লিটনের শুরুটা সাবধানী হলেও ইনিংসের শেষদিকে দারুণ ব্যাটিং করেন তিনি।  ১০ ওভার শেষে ৩ উইকেটে ৫০ রান তুলেছিল সারে জাগুয়ার্স। এর মধ্যে লিটনের সংগ্রহ ছিল ২৪ বলে ২৬। অন্য প্রান্তে ১৭ বল খেলে ফেলা ইফতিখার ৫ রানে অপরাজিত। জয়ের জন্য এখান থেকে ৬০ বলে ৭৯ রানের লক্ষ্যকে লিটন আরও সহজ করে ফেলেন দারুণ ব্যাটিংয়ে।

১৬তম ওভারে গ্রিনকে চার মেরে ৪০ বলে ফিফটি তুলে নেন লিটন। ১৮তম ওভারে শহীদ আহমদজাইকে স্কয়ার কাট করতে গিয়ে ক্যাচ দেন লিটন। ৩ ছক্কা ও ৩ চারে সাজানো লিটনের এই ইনিংসই সারের জয়ের রসদ। লিটন আউট হওয়ার পর ১৬ বলে ৯ রান দরকার ছিল সারের। এখান থেকে জিততে কোনো অসুবিধা হয়নি দলটির। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠল সারে।

news24bd.tv/SHS