মেট্রিক ফেল খালেদা জিয়া দেশে শিক্ষার হার কমিয়েছে : প্রধানমন্ত্রী

মেট্রিক ফেল খালেদা জিয়া দেশে শিক্ষার হার কমিয়েছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মেট্রিক ফেল খালেদা জিয়া শিক্ষার হার কমিয়েছে, আর আওয়ামী লীগ সরকার স্কুল কলেজের অবকাঠামো সহ শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রংপুরে আওয়ামী লীগের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি। এসময় শেখ হাসিনা বলেন, আমরা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল করে দিয়েছি। আমরা সব ক্ষেত্রে দেশকে উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছি।

শেখ হাসিনা বলেন, তারা ধ্বংস করে, আমরা সৃষ্টি করি। তারা ক্ষমতায় এসে দেশের প্রতিটা সেকটরকে ধ্বংস করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেই ভাঙাচোরা দেশটাকে আবার নতুন করে গড়েছে। আপনারা আমার পরিবার, আপনারা আমার সব।

তাই আমাকে ভালোবেসে আওয়ামী লীগকে ভোট দেবেন বলে আশা রাখছি।

রংপুরে ২৭ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, আমরা পরিকল্পনা করেছিলাম যখনই সরকার গঠন করতে পারবো তখনই মানুষের ভাগ্য পরিবর্তন করার চেষ্টা করবো। এখন ঘরে ঘরে বিদ্যুৎ। আমি রংপুরে খালি হাতে আসিনি। আমি অনেকগুলো প্রকল্প উদ্বোধন করেছি। একসাথে এতগুলো প্রকল্প আর কেউ করেছিলো কিনা জানি না।

শেখ হাসিনা বলেন, আজকের তরুণ-তরুণীরা দেশকে এগিয়ে নেবে। তাদের জন্য স্মার্ট বাংলাদেশ গড়বে আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগই রংপুরের মানুষের ভাগ্য পরিবর্তন করেছে তাই আরও উন্নয়নের জন্য নৌকায় সমর্থনের আহ্বান জানান তিনি।

ছবিতে দেখুন রংপুরে আওয়ামী লীগের মহাসমাবেশ

আমরা চিলমারী বন্দর আবার চালু করেছি। এক সময়ে এখানে নদী ভাঙনে সব শেষ হয়ে যেতো। অথচ এখন সেখানে বন্দর ব্যবস্থায় মানুষে ভাগ্য পরিবর্তন হয়েছে- যোগ করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি আরও বলেন, কেউ ভূমিহীন থাকলে আমাকে জানাবেন। আমি তার থাকার ব্যবস্থা করবো। বঙ্গবন্ধুর বাংলাদেশে কেউ ভূমিহীন থাকবে না।

মানুষ যাতে শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করেছি। মানুষের ভোগান্তি যাতে না হয়, ভোটের পরিবেশ যেন শান্ত থাকে সেই ব্যবস্থা করেছেন বলেও জানান প্রধানমন্ত্রী।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক